রাজ্য

এবার পড়তে পড়তেই সরকারি ইন্টার্নশিপের সুযোগ পাবেন রাজ্যের পড়ুয়ারা! বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

কলেজ ছাত্রছাত্রী যারা রাজ্যের বাসিন্দা তাদের জন্য এবার দারুণ এক প্রকল্প আনলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যারা গ্র্যাজুয়েশন করছেন তারা এবার পড়াশোনার পাশাপাশি সরকারি উদ্যোগে ইন্টার্নশিপও করার সুযোগ পাবেন।

প্রতি বছর ছয় হাজার ছাত্র-ছাত্রী ইন্টার্নশিপ করতে পারবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সরকারি বিভিন্ন রকম কাজের সঙ্গে তাদের পরিচিত করে তোলার সঙ্গে সঙ্গে দেওয়া হবে মাসিক ভাতাও।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন শিক্ষা দপ্তরের সঙ্গে সামঞ্জস্য রেখে নতুন ইন্টার্নশিপ প্রকল্প তৈরি করেছে রাজ্য সরকার। যেখানে প্রতি বছর ছয় হাজার ছেলে মেয়ে সুযোগ পাবেন ইন্টার্নশিপ করার। তিনি জানিয়েছেন ইন্টার্নশিপ চলাকালীন তাদেরকে মাসে ৫০০০ টাকা করে বেতন দেওয়া হবে। এবং ভালো কাজ করলে তাদের পরের বছরও সুযোগ দেওয়া হবে। কেউ যদি এক বছর সুযোগ না পায় তাহলে পরের বছর তিনি সুযোগ পাবেন বলে আশ্বাস দিতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।

পাশাপাশি যারা ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন তাদেরকে সরকারি বিভিন্ন অফিসে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। সাধারণ গ্র্যাজুয়েশন কোর্স এর পাশাপাশি আইআইটি এবং পলিটেকনিক কোর্সের ছাত্র-ছাত্রীরাও এই সুযোগ পাবেন বলে জানা গিয়েছে। সর্বাধিক 40 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে সরকারি এই ইন্টার্নশিপ প্রকল্পের জন্য।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।