কলকাতা

‘৫০% নয়, বরং এবার ৭৫% যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন’! মঙ্গলবার থেকে বদলাচ্ছে ট্রেন ও মেট্রোর নিয়ম, বড় ঘোষণা রাজ্য সরকারের

করোনার তৃতীয় ঢেউ এর প্রভাবে ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা কমাতে আংশিক লকডাউন জারি করেছিল রাজ্য সরকার। তবে আজ অর্থাৎ মঙ্গলবার থেকে শিথিল হবে অনেক নিয়ম। পাশাপাশি লোকাল ট্রেন এবং মেট্রোর জন্য যে নিয়ম স্থির করা হয়েছিল রাজ্য সরকার এর দ্বারা, তাও পাল্টে গিয়েছে অনেকটাই। এদিন নবান্ন থেকে সাংবাদিক বৈঠকের মাধ্যমে নতুন নিয়ম সকলের সামনে তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত তৃতীয়বার লকডাউন এর আগে রাজ্য সরকারের তরফে স্থির করা হয়েছিল মাত্র ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন। একই নিয়ম প্রয়োগ করা হয়েছিল কলকাতা মেট্রোরেলের ক্ষেত্রেও। পাশাপাশি জানা গিয়েছিল রাত ১১ টার পরে আর পাওয়া যাবে না কোনো লোকাল ট্রেন। পাশাপাশি প্রান্তিক স্টেশন গুলি থেকে রাত দশটার পরে ছাড়বে না ট্রেন।

নবান্ন থেকে এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন মঙ্গলবার থেকে ৭৫ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন। পাশাপাশি আগের থেকে বেশি যাত্রী তুলবে কলকাতা মেট্রো রেলও। তবে ট্রেনের সময়সীমা বদলায়নি। রাত ১১ টা পর্যন্তই চালু থাকবে লোকাল ট্রেন। বলাই বাহুল্য লোকাল ট্রেনের যাত্রী পরিবহন সংখ্যা বাড়ানোর পড়ে বেশ স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।