দেশ

বিবাহিত দম্পতিদের এবার উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পাবেন প্রতি মাসে ১০০০০ টাকা! জানুন নতুন প্রকল্পের বিস্তারিত তথ্য

কেন্দ্রীয় সরকারের এমন অনেক সরকারি যোজনা রয়েছে যা সাধারণ মানুষের পক্ষে অত্যন্ত উপকারী।তবে অনেক ক্ষেত্রেই সাধারণ মানুষরা সেই সমস্ত প্রকল্পের জরুরী তথ্য জানতে পারেননা যে কারণে সেই সমস্ত যোজনার সাহায্য তারা নিতে পারেন না। তবে এবার সামনে উঠে এলো কেন্দ্রীয় সরকারের অটল যোজনার বিস্তারিত তথ্য। প্রসঙ্গত ব্যাংক কিংবা পোস্ট অফিসে একাউন্ট থাকলে সরাসরি এই যোজনার সাহায্য নিতে পারবেন বিবাহিত দম্পতিরা।

জানা গিয়েছে ১৮ বছর বয়স থেকে কেউ যদি অটল পেনশন যোজনার অন্তর্ভুক্ত হন, তাহলে ৪০ বছর বয়স অবধি মাসে ২১০ টাকা করে জমা দিতে হবে তাকে। তাহলেই অবসরের পর অর্থাৎ ৬০ বছর বয়সের পর থেকে মাসিক ৫০০০ টাকা লাভ করতে সক্ষম হবেন ওই ব্যক্তি। পাশাপাশি যদি বিবাহিত দম্পতির দুজনেই দুটি একাউন্ট খুলে এই যোজনার সঙ্গে নিজেদের যুক্ত করেন তাহলে সেক্ষেত্রে মাসে মোট ১০ হাজার টাকা পাবেন তারা।

কারণ যদিও এই যোজনায় একজন মাত্র একটিই খাতা খুলতে পারেন তবে দম্পতিদের ক্ষেত্রে স্বামী এবং স্ত্রী আলাদা আলাদা ভাবে যোগদান করতে পারেন অটল যোজনায়। পাশাপাশি এই যোজনায় যত তাড়াতাড়ি যোগদান করা যাবে ততো বেশি সুযোগ-সুবিধা লাভ করতে সক্ষম হবেন সাধারন মানুষ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।