দেশ

এখনই লোকসভা ভোট হলে কেমন ফল করবে বিজেপি? দলের সমীক্ষায় উঠে এল বিস্ফোরক এক তথ্য

উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যে সম্প্রতি বিধানসভা নির্বাচনে অসাধারণ ফলাফল করতে সক্ষম হয়েছে ভারতীয় জনতা পার্টি কিন্তু এক্ষুনি লোকসভা নির্বাচন হলে সেখানে কেমন ফলাফল করবে বিজেপি এই প্রশ্ন ঘুরছিল দলের মধ্যে দীর্ঘদিন ধরে। এবার বিজেপির রাজ্য সংগঠনের তরফ থেকে আয়োজন করা হলো এক সমীক্ষার।

যেখানে তারা এখনই লোকসভা নির্বাচন হলে বাংলা থেকে কত আসন পেতে পারেন এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করেছিলেন। তবে এই রিপোর্টে দেখা গেল এক বিস্ফোরক তথ্য। নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির এক নেতৃত্ব জানিয়েছেন এই মুহূর্তে লোকসভা ভোট হলে ৯ থেকে ১০টি আসন মাত্র পেতে পারে বিজেপি। প্রসঙ্গত ২০১৯ সালের নির্বাচনে বাংলা থেকে ১৮ টি আসন পেয়েছিল বিজেপি।

কিন্তু এখন লোকসভা নির্বাচন হলে বাংলা থেকে সেই ফলাফল অর্ধেকে গিয়ে দাঁড়াবে বলে মনে করছেন বিজেপি নেতৃত্বরা কেন এই হাল হলো দলের, সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিজেপির তরফে জানানো হয়েছে বাংলায় দলের ব্যাপক সম্প্রচার ঘটলেও সংগঠন শক্তিশালী হয়নি। যে কারণে দলের নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে রয়েছেন। তাই আগামী লোকসভা নির্বাচনের আগে সংগঠন শক্তিশালী করার দিকে মন দেবেন বলে জানিয়েছেন বিজেপি নেতারা। পাশাপাশি জেলায় জেলায় ভেঙে যাওয়া সাংগঠনিক ঐক্যকে আবারো ফিরিয়ে আনতে হবে বলে মনস্থির করেছেন ভারতীয় জনতা পার্টি রাজ্য নেতৃত্বরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।