দেশ

বাড়তে চলেছে নিত্যপ্রয়োজনীয় খাবারের জিনিসের দাম! জেনে নিন চা, কফি থেকে শুরু ম্যাগির প্যাকেটের নতুন দাম

সম্প্রতি সিএনবিসি টিভি-১৮ এর তরফে প্রকাশ করা হয়েছে একটি প্রতিবেদন যেখানে চা-কফি থেকে শুরু করে ম্যাগির মতো নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়তে চলেছে বলে জানানো হয়েছে সাধারণ মানুষকে। জানা গিয়েছে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড কোম্পানির পক্ষ থেকে ৩-৭ শতাংশ পর্যন্ত বাড়ানো হতে পারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম।

জানা গিয়েছে বর্তমানে সবথেকে ছোট যে ম্যাগির প্যাকেট পাওয়া যায় তার দাম ১২ টাকা। তবে নতুন দাম অনুযায়ী সেই মূল্য গিয়ে দাঁড়াবে ১৪ টাকায়।পাশাপাশি ৫৬০ গ্রাম ম্যাগির দাম ৯৬ টাকা থেকে বেড়ে ১০৫ টাকায় গিয়ে দাঁড়াতে পারে বলে জানা গিয়েছে। এই ক্রমবর্ধমান দামের তালিকায় রয়েছে কফির মতো প্রয়োজনীয় খাবার। জানা গিয়েছে নেসলে ইন্ডিয়ার তরফে কফির দাম প্রায় ৭ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফলস্বরূপ কফির ৫০ গ্রাম প্যাকেট এবার দেড়শ টাকায় কিনতে হবে সাধারণ মানুষকে। এই তালিকায় রয়েছে নেসলের দুধের প্যাকেটও যার দাম ৭৫ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৭৮ টাকা।প্রসঙ্গত হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড কোম্পানির অধীনে রয়েছে ব্রু কফি এবং তাজমহল চায়ের কোম্পানিও। তাই এই দুই চা, কফির দামও আগের থেকে অনেকটাই বাড়বে বলে মনে করছেন সাধারণ মানুষ এদিন হিন্দুস্তান ইউনিলিভারের তরফে জানানো হয়েছে কাঁচামালের দাম বাড়ার জন্যই দাম বাড়ানোর সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।