দেশ

পেশ হলো বাজেট! জেনে নিন মোবাইল সহ দাম কমলো কোন জিনিসের আর দাম বাড়লো কিসের

চলতি বছরের দ্বিতীয় মাসের শুরুতেই সংসদে বাজেট পেশ করতে দেখা গেল কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে। ইতিমধ্যেই বাজেট বিশেষজ্ঞরা জানিয়েছেন এটি একটি মাঝারি ভারসাম্যপূর্ণ বাজেট। তবে জনগণের কাছ থেকে এখনো পর্যন্ত মিশ্র প্রতিক্রিয়া মিলেছে এই বাজেট নিয়ে।

বেতনভুক্ত শ্রেণীর কথা মাথায় রেখে সম্পূর্ণ বাজেট এখনো ঘোষণা করা হয়নি। প্রসঙ্গত বেশ কিছু জিনিসের উপর নির্ধারণ করা হয়েছে অতিরিক্ত শুল্ক। যার ফলে বেড়েছে সেই সমস্ত পণ্যের দাম।

সেই তালিকায় প্রথমেই রয়েছে ইমিটেশন জুয়েলারি। জানা গিয়েছে মূলত বাইরে থেকেই ইমিটেশন জুয়েলারি আমদানি কমানোর জন্য তার উপর বসানো হয়েছে অতিরিক্ত শুল্ক। তবে মোবাইল, চার্জার সহ বেশকিছু ইলেকট্রনিক জিনিসের দাম কমবে বলে জানা গিয়েছে। পাশাপাশি অনেক প্রয়োজনীয় জিনিসের উপর শুল্ক কমানোয় সেসবের দাম কমবে বলে জানা গিয়েছে বাজেট অনুযায়ী। সেই তালিকায় রয়েছে কৃষিজাত পণ্য, চামড়ার দ্রব্য, কাপড়ের দ্রব্য এবং চপ্পল, জুতো থেকে শুরু করে হীরের গয়না।

বলাই বাহুল্য বাজেট নিয়ে সোশ্যাল মিডিয়ায় দ্বিধাবিভক্ত হতে দেখা গেছে নেটিজেনদের একটি বড় অংশকে। তবে মোবাইল সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসের দাম কমায় খুশি হয়েছেন অনেকেই।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।