দেশ

‘নবরাত্রিতে মন্দিরের আশেপাশে দোকান দিতে পারবেনা অহিন্দু ব্যবসায়ীরা’! উত্তরপ্রদেশের নতুন নির্দেশে তীব্র চাঞ্চল্য সোশ্যাল মিডিয়ায়

একাধিকবার নানা কারণে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে যোগী আদিত্যনাথ শাসিত উত্তরপ্রদেশ রাজ্যটি। তবে এবার নতুন এক নিয়ম জারি করে আরো একবার রাজনৈতিক মহলে চাঞ্চল্য ফেলে দিলো উত্তরপ্রদেশ। সম্প্রতি উত্তরপ্রদেশের উন্নাওতে নবরাত্রি উপলক্ষে মন্দির এর কাছে অহিন্দু ব্যবসায়ীরা কোন দোকান দিতে পারবেন না এবং ব্যবসা পরিচালনা করতে পারবেন না বলে নির্দেশিকা জারি করতে দেখা দিয়েছে উত্তর প্রদেশ হিন্দু জাগরণ মঞ্চকে।

এদিন মন্দিরের কাছে দেওয়াল লিখন এর মাধ্যমে ওই দলের সদস্যরা জানিয়েছেন গোটা বিষয়টি মানা না হলে তারা আন্দোলনের পথ গ্রহণ করবেন। কারণ হিসেবে হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা জানিয়েছেন হিন্দুদের উৎসব নবরাত্রিতে অহিন্দু ব্যবসায়ীদের অংশগ্রহণ করার কোনো কারণ নেই। পাশাপাশি তাদের অংশগ্রহণের ফলে পুরাতন ব্যবসায়ীদের ব্যবসা করতে অসুবিধা হচ্ছে বলে জানিয়েছেন তারা। ইতিমধ্যেই প্রশাসনিক ভাবে স্মারকলিপি জমা করেছে হিন্দু জাগরণ মঞ্চ।

তবে এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা বিষয়টি ভাইরাল হতেই নেটিজেনদের অনেকেই জানিয়েছেন আইনত এরকম কোনো সিদ্ধান্ত নিতে পারেন না ওই দলের সদস্যরা। তবে সাধারণ মানুষের একটি বড় অংশ সমর্থন করেছেন তাদের এই সিদ্ধান্তকে এবং জানিয়েছেন বছরের একটি সময় অন্তত হিন্দু ব্যবসায়ীদের ব্যবসা করার সুযোগ দেওয়া উচিত বাকিদের।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।