দেশ

‘ভারতের রাস্তা হবে আমেরিকার মতো, একদিনেরও কম সময়ে পৌঁছানো যাবে মুম্বাই থেকে কাশ্মীর’! দাবি পরিবহনমন্ত্রী নীতিন গরকড়ির

কেন্দ্রীয় সরকার ভারতের রাস্তাঘাটের উন্নতিকরণ করার জন্য এক বিশেষ প্রকল্প হাতে নিয়েছে, যার ফলে ভারতের এ প্রান্ত থেকে ওপ্রান্ত অত্যন্ত কম সময়ে পৌঁছে যাওয়া যাবে বলে এবার দাবি করলেন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়কড়ি। এদিন তিনি জানিয়েছেন এই প্রকল্প কার্যকরী হলে ভারতের রাস্তা হবে ঠিক আমেরিকার মতো, ফলে যাতায়াতে অনেক কম সময় লাগবে।

পাশাপাশি জন এফ কেনেডির উক্তি ধার করে এদের নীতিন গড়কড়ি জানিয়েছেন আমেরিকা একটি উন্নত দেশ কারণ সেখানকার রাস্তাঘাট অত্যন্ত উন্নত। তাই ভারতও সেই পথ অনুসরণ করবে বলে জানিয়েছেন তিনি। এদিন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী জানিয়েছেন তারা যে প্রকল্প হাতে নিয়েছেন তা ২০২৬ সালের মধ্যে শেষ করার কথা হলেও তিনি চেষ্টা করছেন দু বছর আগেই শেষ করে দেওয়ার।

পাশাপাশি এই প্রকল্প কার্যকরী হলে দিল্লি থেকে মুম্বাই মাত্র ১২ ঘন্টায় পৌছে যাওয়া যাবে বলে বিস্ফোরক দাবি করেছেন তিনিম পাশাপাশি মুম্বাই থেকে কাশ্মীরের দূরত্ব সড়কপথে মাত্র কুড়ি ঘন্টায় চলে যাওয়া যাবে বলে দাবি করতে দেখা গেছে তাকে।পাশাপাশি ভারতের রাজধানী দিল্লির যানজট এবং ক্রমাগত বাড়তে থাকা বায়ু দূষণ কমানোর জন্য বিশেষ এক প্রজেক্ট শুরু করেছে কেন্দ্রীয় সরকার, এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়কড়ি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।