দেশ

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের প্যারেড থেকে বাদ পড়ল বাংলার ট্যাবলো! ‘আরেকবার ভেবে দেখুন’, মোদীকে চিঠি দিয়ে জানালেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

এই নিয়ে পরপর দু’বছর দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের প্যারেড থেকে বাদ দেওয়া হল বাংলার ট্যাবলোকে। এবছরের সিদ্ধান্ত জানার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে চিঠি লিখতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কোন কারন ছাড়াই বাদ যাচ্ছে বাংলার ট্যাবলো, এমনটাই অভিযোগ তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত এবার নেতাজি সুভাষচন্দ্র বোস এবং আজাদ হিন্দ ফৌজ এর উপর ভিত্তি করে গড়ে উঠেছিল বাংলার ট্যাবলো। কিন্তু কোন কারণ ছাড়াই সেটা বাদ গিয়েছে দিল্লির প্রজাতন্ত্র দিবসের প্যারেড থেকে এমনটাই অভিযোগ মুখ্যমন্ত্রীর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এদিন চিঠির মাধ্যমে স্বাধীনতা সংগ্রামে বাংলার অবদানের কথা মনে করিয়ে দেওয়ার পাশাপাশি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখতে আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শেষবার 2019 সালে দিল্লিতে প্রজাতন্ত্র দিবসে দেখা গিয়েছিল বাংলার ট্যাবলো। গতবছর বাংলার ট্যাবলো ‘জল ধরো জল ভরো’ এবং কন্যাশ্রী থিম এর উপর নির্ভর করে গড়ে উঠেছিল। শেষ মুহূর্তের সিদ্ধান্তে বাদ পড়েছিল তা। এদিন বাদ পরার খবর পেতেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ তুলেছে রাজ্যের শাসক দল। তবে পাল্টা তোপ দাগতে দেখা গিয়েছে বিজেপিকেও। এদিন মুখ্যমন্ত্রী চিঠির মাধ্যমে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন বারংবার প্রজাতন্ত্র দিবসের প্যারেড থেকে বাংলার ট্যাবলো বাদ পড়ায় বাংলার জনসাধারণের আবেগে আঘাত লাগছে। তাই ট্যাবলো বাদ দেওয়ার সিদ্ধান্ত আরো একবার বিবেচনা করা উচিৎ, এমনটাই মত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।