দেশ

‘ভাবমূর্তি উজ্জ্বল হবে’! বিপ্লব দেবের ইস্তফার পর এবার তাই ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর পদে বসতে চলেছেন মানিক সাহা

সম্প্রতি ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে দেখা গিয়েছে বিজেপি নেতা বিপ্লব দেবকে। তার পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে অতি জরুরী মিটিংয়ে বসতে দেখা গিয়েছিল বিজেপির শীর্ষ নেতৃত্বকে। সেই অতি জরুরি বৈঠকে উপস্থিত থাকতে দেখা গিয়েছিল বিনোদ তাওড়ে থেকে শুরু করে ভূপেন্দ্র যাদব এর মত কেন্দ্রীয় বিজেপি নেতাদের।

এরপরই তারা সিদ্ধান্ত নেন ত্রিপুরার সভাপতি ও রাজ্যসভার সাংসদ মানিক সাহাকে বেছে নেওয়া হবে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে। এই সিদ্ধান্তের পেছনের কারণ হিসেবে বিজেপি নেতৃত্ব জানিয়েছেন মূলত বিপ্লব দেবের ভাবমূর্তির জন্যেই পদত্যাগ করতে হয়েছে তাকে এবং মানিক সাহার মাধ্যমে সেই ভাবমূর্তি উজ্জ্বল এবং পুনরুদ্ধার করতে সক্ষম হবে দল, এমনটাই মনে করছেন শীর্ষ নেতৃত্ব। তবে এদিন এই সিদ্ধান্তের বিরোধীতা করতে দেখা গিয়েছে মন্ত্রী রামপ্রসাদ পাল সহ একাধিক বিজেপি নেতাকে।

এমনকি বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বের সামনে হাতাহাতিতে জড়িয়ে পড়তেও দেখা গিয়েছে তাদের। তবে মানিক সাহার দলের নিচু তলার কর্মী থেকে শুরু করে সকলের সঙ্গে যোগাযোগ ভালো তাই মুখ্যমন্ত্রী হিসেবে তিনি ভালো কাজ করতে পারবেন বলে বিশ্বাস রাখছে দল। এদিন জানা গিয়েছে তার ত্যাগ করা পদে নিয়ে আসা হতে পারে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।