দেশবিদেশ

‘মোদী বিনা নিমন্ত্রণে বিরিয়ানি খেয়ে বেড়ান’! চীন-প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে একহাত নিলেন মনমোহন সিং

এতদিন চীনের সঙ্গে বিদেশনীতির প্রসঙ্গে একাধিকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার তার সঙ্গে সুর মেলাতে দেখা গেল প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস নেতা মনমোহন সিংকে। এদিন বিজেপিকে আক্রমণ করে তিনি জানিয়েছেন বিজেপি সরকার ইতিমধ্যেই ফেল করেছে। কারণ তাদের মধ্যে কোন অর্থনৈতিক বোঝাপড়া নেই। পাশাপাশি বিজেপির শাসনে ধনী মানুষরা আরও বড়লোক হচ্ছেন এবং গরিবরা ক্রমশই গরিব হচ্ছেন এমন মন্তব্য করতে দেখা গেছে তাকে।

প্রসঙ্গত এর আগে সংসদে কংগ্রেসের তরফ থেকে জানানো হয়েছিল বিজেপির বিদেশনীতির জন্যই বর্তমানে চীন এবং পাকিস্তান কাছাকাছি চলে এসেছেম এবং চীন ভারত সীমান্তে বসে থাকলে সেই ঘটনাকে চাপা দেওয়ার চেষ্টা করছে বর্তমান কেন্দ্রীয় সরকার।

এ ব্যাপারে মুখ খুলে দেন মনমোহন সিং জানিয়েছেন গোটা ঘটনাটি ভারতের পক্ষে অত্যন্ত উদ্বেগের এবং প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে তিনি বলেছেন বিনা নিমন্ত্রণে বিদেশে বিরিয়ানি খেতে গেলে কখনই আন্তর্জাতিক সম্পর্কের উন্নতি হয় না। বলাই বাহুল্য নেটিজেনদের সকলেই বুঝতে পেরেছেন প্রধানমন্ত্রী মোদীর পাকিস্তান ভ্রমণকে কটাক্ষ করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। ইতিমধ্যেই তার এই মন্তব্য নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।