দেশ

নেতাজির ১২৫তম জন্মজয়ন্তীতে হলোগ্রাম মূর্তি উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর! সঙ্গে জানালেন পরাক্রম দিবসের শুভেচ্ছা

কেন্দ্রীয় সরকারের তরফে আগেই ঘোষণা করা হয়েছিল দিল্লির ইন্ডিয়া গেটে বসতে চলেছে নেতাজি সুভাষচন্দ্র বসুর এক বিরাট প্রতিমূর্তি। তবে সেই মূর্তি তৈরি হতে সময় লাগবে। কারণ সেটি সম্পূর্ণ গ্রানাইট পাথরের তৈরি হবে। যে কারণে আজ সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তীতে একটি হলোগ্রাম মূর্তি ইন্ডিয়া গেটে উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে অবশ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জন্ম জয়ন্তীর শুভেচ্ছা জানাতে ভোলেননি তিনি। পাশাপাশি শুভেচ্ছা জানাতে দেখা গিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকে।

প্রসঙ্গত টুইটের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন জন্মজয়ন্তী উপলক্ষে সুভাষচন্দ্র বসুর উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি জানাতে চান তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন আমাদের জাতির জন্য তার অবদান অসামান্য এবং তার জন্য গোটা ভারতবর্ষ গর্বিত বলে মন্তব্য করতে দেখা গিয়েছে তাকে।

প্রসঙ্গত জানা গিয়েছে ইন্ডিয়া গেটে যেখানে সুভাষচন্দ্র বসুর প্রতিমূর্তি বসবে সেখানে আগে ইংল্যান্ডের রাজা পঞ্চম জর্জের একটি মূর্তি ছিল। কিন্তু স্বাধীনতার পর ১৯৬৮ সালে সরিয়ে ফেলা হয় সেই মূর্তি। ভারত সরকারের তরফে আজ জানা গিয়েছে সেখানেই বসতে চলেছে নেতাজির মূর্তি যার দৈর্ঘ্য ৬ ফুট এবং প্রস্থ ২৮ ফুট হবে। বলাই বাহুল্য এই সুখবরে যারপরনাই খুশি হয়েছেন নেতাজি প্রেমীরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।