দেশ

‘আর মাত্র ১৫ বছরে তৈরি হবে অখন্ড ভারত, যারা হিন্দু ধর্মে বিশ্বাস করবেনা, তাদের গুঁড়িয়ে দেব’! হরিদ্বারে হুঙ্কার আরএসএস প্রধান মোহন ভাগবতের

সম্প্রতি হরিদ্বারে আয়োজন করা একটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে উঠে অখন্ড ভারত নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসতে দেখা গেল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবতকে। এদিন কথা প্রসঙ্গে তিনি জানিয়েছেন আগামী কুড়ি পঁচিশ বছরের মধ্যেই ভারত একটি অখন্ড হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে উঠবে এবং সাফল্যের শীর্ষে পৌঁছাতে সক্ষম হবে।

পাশাপাশি তিনি জানিয়েছেন স্বামী বিবেকানন্দ কিংবা ঋষি অরবিন্দ যে অখন্ড ভারতের স্বপ্ন দেখেছিলেন তা আগামী ১৫ বছরের মধ্যে তৈরি করা সম্ভব যদি সকলে একসঙ্গে পরিশ্রম করে। এর পরেই তাকে দাবি করতে দেখা যায় হিন্দু ধর্ম একটি সনাতন ধর্ম এবং অনেকেই এর বিরুদ্ধে নানান চক্রান্ত এবং ষড়যন্ত্র করেছে কিন্তু আজ পর্যন্ত কেউ সফল হয়নি। তাই অখন্ড ভারত তৈরীর সময় কেউ বাধা দিলে তাকে গুঁড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

পাশাপাশি এদিন গোটা প্রসঙ্গ নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলে শিব সেনা নেতা সঞ্জয় রাউত জানিয়েছেন সবাইকে মোহন ভাগবত সঙ্গে পাবেন, কিন্তু বদলে ১৫ বছর নয় বরং ১৫ দিনের মধ্যে অখন্ড ভারত তৈরি করে তার দেখিয়ে দেওয়া উচিত। বলাই বাহুল্য তার এই মন্তব্য নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।