দেশ

‘কংগ্রেস গোয়ার জন্য কিচ্ছু করেনি’! গোয়া নির্বাচনের আগে এবার নেহেরু-প্রসঙ্গ তুলে এবার কংগ্রেসকে একহাত নিলেন নরেন্দ্র মোদী

আসন্ন গোয়া নির্বাচনের আগে কোমর বেঁধে নেমে পড়তে দেখা গিয়েছে প্রায় সমস্ত রাজনৈতিক দলগুলিকে। পাশাপাশি এবার ভারতীয় জনতা পার্টির জয়লাভ নিশ্চিত করতে গোয়াতে উপস্থিত হতে দেখা গেল স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এদিন জন সংযোগ সভা থেকে কংগ্রেসকে উদ্দেশ্য করে একের পর এক সমালোচনা এবং কটাক্ষের তীর ছুড়ে দিতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। যা নিয়ে ইতিমধ্যেই বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে।

এ দিন প্রধানমন্ত্রী দাবি করেছেন জওহরলাল নেহেরুর জন্যেই দেশ স্বাধীন হয়ে যাওয়ার পরেও পরাধীন অবস্থায় থাকতে হয়েছিল গোয়ার বাসিন্দাদের। তিনি জানিয়েছেন নেহেরু আন্তর্জাতিক স্তরে নিজের ভাবমূর্তি অত্যন্ত সচেতন ছিলেন। যে কারণে গোয়ার মানুষের পাশে দাঁড়াতে চাননি তিনি। ফলাফল হিসেবে স্বাধীনতার পরেও ১৫ বছর পরাধীন অবস্থায় থাকতে হয়েছে গোয়ার মানুষদের।

তবে এর পাল্টা প্রতুত্তর ইতিমধ্যেই দিয়েছে কংগ্রেসম তারা জানিয়েছে কংগ্রেস না থাকলে এত দিন দেশ স্বাধীন হতো না। তবে এদিন প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন কংগ্রেসের কারণেই আজ দেশে জাতপাত ইত্যাদি ভেদাভেদ চলছেম পাশাপাশি কংগ্রেসের শাসনের ফলে মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে বলেও দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলাই বাহুল্য এদিন তার বক্তৃতা দেখে নেটিজেনরা বেশ বুঝতে পেরেছেন গোয়া নির্বাচন তার কাছে কতটা গুরুত্বপূর্ণ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।