দেশ

প্রধানমন্ত্রী আবাস যোজনায় তৈরি বাড়ির রান্নাঘরে রাখতেই হবে মোদীর ফটো! মধ্যপ্রদেশ সরকারের নির্দেশে শুরু বিতর্ক

সম্প্রতি মধ্যপ্রদেশ সরকারের তরফে জানানো হয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনায় যারা বাড়ি পাবেন তাদের সকলকে বাড়ির রান্নাঘরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান এর ছবি রাখতে হবে। পাশাপাশি বাড়ি পাওয়ার পর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতেই হবে বলে নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ সরকার। গোটা বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তুমুল বিতর্ক শুরু হয়েছে জাতীয় স্তরের রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত এদিন জানা গিয়েছে মধ্যপ্রদেশ সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে তারা স্পষ্টভাবে কেন্দ্রকে রিপোর্ট দিতে পারে যে প্রধানমন্ত্রী আবাস যোজনায় কত বাড়ি তৈরি হয়েছে মধ্যপ্রদেশে। পাশাপাশি প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি তৈরীর জন্য ধন্যবাদ জ্ঞাপন করতে চায় তারা কেন্দ্রকে এইভাবে। ইতিমধ্যেই জানানো হয়েছে বাড়ি পাওয়ার পর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সূচক চিঠি লেখা বাধ্যতামূলক করা হয়েছে। জানা গিয়েছে মধ্যপ্রদেশ রাজ্য পঞ্চায়েত দপ্তর কিভাবে চিঠি লিখতে হবে তার খসড়াও ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে।

যেখানে সকলকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে হবে তাদের কাঁচা বাড়ির বদলে পাকা বাড়ি তৈরি করে দেওয়ার জন্য। জানা গিয়েছে নির্মীয়মাণ বাড়ির রান্না ঘরের সেরামিক টালিতে রাজ্যের মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর ছবি রাখতেই হবে বাড়ির মালিককে। চিঠি লেখার বিষয়ে মধ্যপ্রদেশ পঞ্চায়েত দফতরের সিইও সালোনি সিদানা জানিয়েছেন যারা চিঠি লিখতে পারবেন না তাদেরকে সবরকম সাহায্য করার জন্য প্রস্তুত থাকবে সরকার।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।