দেশ

‘২০২৪ এ বিজেপিকে হারানো সম্ভব তবে প্রস্তুতি দরকার’! জানিয়ে দিলেন ভোট-কৌশলী প্রশান্ত কিশোর

আসন্ন লোকসভা ভোট নিয়ে এখন থেকেই সাজ সাজ রব পড়ে গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে। প্রত্যেকেই নিজেদের লড়াইয়ের কর্মসূচি সাজাতে ব্যস্ত। তার মধ্যেই এবার ভোট কৌশলী প্রশান্ত কিশোর জানিয়ে দিলেন বিজেপিকে হারানো সম্ভব। তবে তার জন্য দরকার বিশেষ কৌশল। এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর বিস্তারিতভাবে ২০২৪ সালে কিভাবে বিজেপিকে হারানো সম্ভব তা নিয়ে আলোচনা করেছেন যা ইতিমধ্যে বেশ চাঞ্চল্য ফেলেছে রাজনৈতিক মহলে।

তিনি জানিয়েছেন এই মুহূর্তে বিরোধী রাজনৈতিক দলগুলির যা প্রস্তুতি রয়েছে তা দিয়ে বিজেপিকে কেন্দ্রে হারানো সম্ভব নয়। তার জন্য দরকার একটি শক্তিশালী বিরোধী জোট। পাশাপাশি তিনি এমন একটি বিরোধী জোট গড়ে তুলতে সাহায্য করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি আরো দাবি করেছেন কংগ্রেস, তৃণমূল বা অন্যান্য বিরোধী দলগুলি যদি নিজেদের রাজনৈতিক নীতি পুনর্গঠিত করে তোলে শক্তিশালীভাবে তাহলে সহজেই তারা বিজেপিকে হারাতে সক্ষম হবে।

এদিন তিনি আরো দাবি করেছেন পশ্চিমবঙ্গ, বিহার ইত্যাদি রাজ্যগুলির থেকে বিজেপি কখনোই বেশি আসন লাভ করতে সক্ষম হয় না। কিন্তু অন্যান্য রাজ্যগুলির দিক থেকে অনেকটাই এগিয়ে যায় তারা।তাই বিরোধীরা যদি অর্ধেক আসন লাভ করতে সক্ষম হয় তাহলে বিজেপির পক্ষে কেন্দ্রে ফিরে আসাটা অসম্ভব হয়ে দাঁড়াবে বলে জানিয়েছেন প্রশান্ত কিশোর।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।