দেশ

‘নরেন্দ্র মোদীর জন্য আমার টুইটারে ফলোয়ার্স বাড়ছে না’! খোলা চিঠিতে বিস্ফোরক অভিযোগ রাহুল গান্ধীর

গত বছরের আগস্ট মাসে সাময়িকভাবে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছিল। তারপর তিনি অ্যাকাউন্ট ফিরে পেলেও আগের মতো আর ফলোয়ার্স বাড়ছে না তার এমনটাই অভিযোগ করতে দেখা গেল তাকে। পাশাপাশি গোটা ঘটনার জন্য তিনি দায়ী করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে। কারণ হিসেবে তিনি জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের চাপের জন্য হয়তো টুইটারের তরফ থেকে বাড়তে দেওয়া হচ্ছে না তার টুইটার ফলোয়ার্স।

প্রসঙ্গত এদিন টুইটারকে লেখা একটি চিঠিতে রাহুল গান্ধী অভিযোগ জানিয়েছেন গত বছর তিনি কৃষক আন্দোলন থেকে শুরু করে দিল্লির ধর্ষিতার পরিবারকে নিয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কথা বলে তাদের পাশে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু তারপরেই সাময়িকভাবে তার অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয় বলে তার অভিযোগ। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন ওই একই বিষয় নিয়ে আরো অনেক একাউন্টে কথা হলেও সেই সমস্ত অ্যাকাউন্ট বন্ধ করা হয়নি।

এদিন তিনি জানিয়েছেন তার কণ্ঠ রোধ করার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে টুইটারের ভারতীয় কর্মীদের উপর প্রবল চাপ দেওয়া হয়েছিল বলে তিনি জানতে পেরেছেন। প্রসঙ্গত সাময়িকভাবে ব্লক হওয়ার আগে টুইটারে তার ফলোয়ার্স ছিল ৬ লক্ষ ৩৮ হাজার জনেরও বেশি। কিন্তু মোদী এবং অমিত শাহের যেভাবে ফলোয়ার্স বাড়ছে সেই তুলনায় তার ফলোয়ার্স বাড়ছে না বলে অভিযোগ জানিয়েছেন রাহুল গান্ধী।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।