দেশ

‘প্রধানমন্ত্রী তো রাজা, উনি কারো কথা শোনেন না’! সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নজিরবিহীন আক্রমণ করে বসলেন রাহুল গান্ধী

সংসদে বরাবরই বিরোধীদলের মধ্যে বাকযুদ্ধ দেখতে পেয়েছেন সাধারণ মানুষ। তবে এবার সংসদে বাজেট পেশের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তার দলকে নজিরবিহীন আক্রমণ করে বসলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রসঙ্গত এদিন বাজেট পেশের আগে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের উপর গৃহীত ধন্যবাদ সূচক বিতর্কে অংশগ্রহণ করেছিলেন রাহুল গান্ধী। সেখানেই প্রধানমন্ত্রী এবং তার বিভিন্ন নীতিকে লক্ষ্য করে কটাক্ষ ছুঁড়ে দিতে দেখা যায় তাকে।

এদিন তিনি জানিয়েছেন স্বাধীনতার সময় থেকে ভারতকে স্বেচ্ছাচারী নয় বরং গণতন্ত্র হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছিল কংগ্রেস। কিন্তু বিজেপি ক্ষমতায় এসে স্বেচ্ছাচারিতাকে ফিরিয়ে এনেছে বলে দাবি করেছেন রাহুল গান্ধী। নরেন্দ্র মোদীকে রাজা আখ্যা দিয়ে তিনি জানিয়েছেন প্রধানমন্ত্রী কারোর কথা শোনেন না, কেবলমাত্র লাঠি হাতে দেশ শাসন করতে পছন্দ করেন।

গত বছর সংঘটিত হওয়া কৃষক আন্দোলনে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গিয়ে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছিল কংগ্রেসকে। এদিন সেই প্রসঙ্গ তুলে এনে রাহুল গান্ধী জানিয়েছেন প্রধানমন্ত্রীর শাসননীতিতে কৃষকদের কথা বলার কোন অধিকার নেই। পাশাপাশি চীনের সঙ্গে ভারতের বিদেশনীতিতেও যে বেশ গলদ আছে, তা ইঙ্গিত করতে দেখা গেছে তাকে। তিনি জানিয়েছেন জম্মু কাশ্মীর ইস্যুতে কেন্দ্রীয় সরকার অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছিল। বলাই বাহুল্য তার এই বিতর্ক বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে সংসদে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।