দেশবিদেশ

‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানচিত্রে জম্মু-কাশ্মীর পাকিস্তানের অংশ’! অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে পৃথিবীর ম্যাপ প্রকাশ করা হয়েছিল যেখানে আলাদা আলাদা অঞ্চল হিসেবে কোভিড পরিসংখ্যান দেখতে পাবেন নেটিজেনরা। তবে সেখানেই ভারতের মানচিত্র থেকে আলাদা করে দেওয়া হয়েছে জম্মু এবং কাশ্মীরকে, এমনটাই অভিযোগ তুলেছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। গোটা বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নজর আকর্ষণ করতেই ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখেছেন তিনি। দ্রুত বিষয়টি সমাধানের জন্য কেন্দ্রকে পদক্ষেপ নেওয়ার আর্জি জানাতেও দেখা গিয়েছে তাকে।

প্রসঙ্গত বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে এদিন ভারতের মানচিত্র প্রকাশ করা হয়েছে সেখানে গোটা ভারত ভূখণ্ডকে নীল রং দিয়ে দেখানো হলেও চীন এবং কাশ্মীরকে একই রকম ছাই রং দিয়ে দেখানো হয়েছে। অপরদিকে অরুণাচল প্রদেশেরও বেশ কিছু অংশ বাদ দেওয়া হয়েছে ভারতের মানচিত্র থেকে।

এদিন গোটা বিষয়টি টুইটারের মাধ্যমে নেটিজেনদের সামনে আনেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। পাশাপাশি তিনি জানিয়েছেন তিনি মনে করেন এটা একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক বিষয়। এবং কেন্দ্রের উচিত ছিল আগেই গোটা বিষয়টির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া। তবে তৃণমূল সাংসদের অভিযোগ পাওয়ার পর কেন্দ্রীয় সরকারের তরফে গোটা বিষয়টি সামলাতে কিভাবে পদক্ষেপ নেওয়া হয় তার দিকেই তাকিয়ে আছেন আপামর ভারতবাসী।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।