দেশ

হয়নি দোষ প্রমান! তার আগেই এবার বুলডোজারে ভাঙা হলো উত্তরপ্রদেশে হিংসাত্মক ঘটনায় অভিযুক্ত ‘মূল চক্রী’র বাড়ি! চাঞ্চল্য জাতীয় রাজনীতিতে

বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যে বিভিন্ন মামলায় অভিযুক্তদের এর আগে নানানভাবে শায়েস্তা করতে দেখা গিয়েছে প্রশাসনকে। এবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে হিংসাত্মক ঘটনায় অভিযুক্তর বাড়ি ভাঙার সিদ্ধান্ত নিল যোগী আদিত্যনাথ এর সরকার। প্রসঙ্গত বিজেপি নেত্রী নুপুর শর্মার মন্তব্যের পর থেকেই বিক্ষোভ দেখা গিয়েছিল দেশের বিভিন্ন অংশে। গত ১০ই জুন উত্তরপ্রদেশের প্রয়াগরাজে জুমার নামাজের পর হিংসাত্মক ঘটনার সঙ্গে যুক্ত থাকার কারণে গ্রেপ্তার করা হয়েছিল একাধিক ব্যক্তিকে।

সেই তালিকায় মূল চক্রী হিসেবে নাম ছিল জাভেদ আহমেদের। এদিন প্রয়াগরাজ ডেভেলপমেন্ট অথরিটির তরফে বুলডোজার চালিয়ে ভাঙ্গা হয় তার বাসভবনটি। যদিও এর আগে সেটিকে অবৈধ বলে ঘোষণা করতে দেখা গিয়েছিল কর্তৃপক্ষের তরফে। তবে তার পাশাপাশি এই ঘটনায় অভিযুক্ত আরো একাধিক ব্যক্তির সম্পত্তি এভাবেই ভেঙে দেওয়া হবে বলে জানা গিয়েছে যোগী আদিত্যনাথ এর সরকারের তরফে। তবে গোটা বিষয়টি নিয়ে হৈচৈ পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে।

কারণ অনেকেই মনে করছেন বিষয়টি আদালতের আওতাধীন এবং মামলা চলছে। যে কারণে ফল প্রকাশের আগেই যোগী আদিত্যনাথ এর সরকার বাড়ি ভাঙার সিদ্ধান্ত নেওয়ায় ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে নেটিজেনদের একাংশকে। তারা মনে করছেন আদালতের রায়ের পরে সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল উত্তরপ্রদেশ প্রশাসনের।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।