দেশবিদেশ

‘ভারতের বিদেশনীতি খুব ভালো’! সামনে এল বিরল দৃশ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের গলায় এবার ভারতের দরাজ প্রশংসা

এমনিতে সম্পর্ক আদায়-কাঁচকলায় হলেও এবার পাকিস্তানের মুখে শোনা গেল ভারতের প্রশংসা। দরাজ গলায় ভারতের বিদেশনীতির প্রশংসা করতে দেখা গেল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। ভারত যেরকম স্বাধীন দেশ এবং যেভাবে স্বাধীনতা ব্যবহার করছে, পাকিস্তানকেও সেরকমটাই হতে হবে, এমন কথা এদিন বলতে শোনা গিয়েছে তাকে।

প্রসঙ্গত এদিন খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মলকনাদ জেলায় এক জনসংযোগ সভায় ভারতের বিষয়ে কথা বলতে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন ভারতের বিদেশনীতি সবসময়ই অত্যন্ত শক্তিশালী ছিল। যে কারণে অন্য কোনো দেশের কথায় ভারতকে চলতে হয় না। তাই একই সঙ্গে ভারত রাশিয়া এবং আমেরিকার সঙ্গে বন্ধুত্ব স্থাপন করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পাশাপাশি তিনি আরো জানিয়েছেন ভারতের যে বিদেশনীতি তা ভারতীয় নাগরিকদের কল্যাণের জন্য তৈরি হয়েছে। তেমনই পাকিস্তানের বিদেশনীতিও পাকিস্তানের নাগরিকদের কথা ভেবে তৈরি করতে হবে বলে দাবি করেছেন তিনি। এদিন বিরোধী দলনেতা শাহবাজ শরিফকে তীব্র আক্রমণ করে ইমরান খান জানিয়েছেন আমেরিকানদের সাদা চামড়া দেখলেই শাহবাজ শরিফ বিগলিত হয়ে যান। কিন্তু পাকিস্তানের কল্যাণের জন্য তিনি এমনটা করবেন না বলে দাবি করেছেন প্রাক্তন এই পাকিস্তানি ক্রিকেটার। পাশাপাশি তার গলায় ভারতের প্রশংসা শুনেও এদিন চমকে গেছেন অনেকেই।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।