টেক নিউজ

BSNL এর ৩০ দিনের সস্তা ভ্যালিডিটি অফার জিও এয়ারটেলের তুলনায় বেশি গ্রাহক টানছে

বর্তমান যুগ যেইভাবে এগিয়েছে সে ক্ষেত্রে ফোনের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। বর্তমানে সবার হাতেই ঘুরছে মুঠোফোন। কোন একটা দরকারে আপনজন অথবা প্রিয়জনের খোঁজ নিতে গেলেই সবার আগে মাথায় আসে ফোনের কথা। কিন্তু বর্তমানে দেশের নেটওয়ার্ক প্রোভাইডার কোম্পানিগুলির রিচার্জ এত বেশি দামি হয়ে যাচ্ছে যে সাধারণ মানুষের তা সাধ্যের বাইরে চলে যাচ্ছে। Airtel, Vodafone ও Reliance Jioর প্রিপেইড প্ল্যান অতিরিক্ত মাত্রায় বেশি। এই প্রিপেড প্ল্যান এতটাই বেশি যে সাধারণমানুষ রিচার্জ করার সময় দশবার ভাববেন, কিন্তু রিচার্জ না করলে আবার ফোন বেকার! তাই অগত্যা মানুষকে রিচার্জ করতেই হয়। এক্ষেত্রে সরকারি টেলিকম সংস্থা BSNL গ্রাহকদের জন্য একটি সস্তার প্ল্যান অফার করছে।

BSNL এর ৩০ দিনের ভ্যালিডিটি সহ সস্তার প্রিপেইড প্ল্যান সম্পর্কে আজ আপনাদের বলব। এই প্ল্যানটি যেমন আপনাদের প্রয়োজন মেটাবে ঠিক তেমনিভাবে এটি বাজেটের মধ্যে‌ও হবে। BSNL এর ডেটা, ভয়েস কলিং ও এসএমএসের সুবিধা সহ একাধিক প্রিপেড প্ল্যান সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।

১. মাত্র ১৬ টাকার প্রিপেইড প্ল্যানঃ- হ্যাঁ ঠিকই শুনেছেন বিএসএনএল তার গ্রাহকদের জন্য মাত্র ১৬ টাকার প্রিপেইড প্ল্যান দিচ্ছে। এক্ষেত্রে ৩০ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। তবে এই প্ল্যানে এসএমএস ও কোনরকম ডেটার সুবিধা পাওয়া যাবে না। ১৬ টাকার এই প্ল্যানটিতে ২০ পয়সা/মিনিট অন নেট কল+২০ পয়সা/মিনিট অফ নেট কল চার্জ করে।

২. ১৪৭ টাকার প্ল্যানঃ- BSNL এর ৩০ দিনের ভ্যালিডিটির সাথে এই রিচার্জ প্লান টি ইউজারদের জন্য অত্যন্ত উপকারী হবে। এই রিচার্জ প্ল্যানে ইউজাররা পাবেন আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা এছাড়াও ১০ জিবি ডেটা ও BSNL Tunes এর সুবিধাও গ্রাহকরা পাবে এই প্ল্যানে। তবে এই প্ল্যানে কোন এসএমএস এর সুবিধা নেই।

৩. BSNL এর ২৪৭ টাকার প্ল্যানঃ- যদি কেউ একটু বেশি সুযোগ-সুবিধা পেতে চান তবে সেই গ্রাহক এই প্ল্যানটি নিতে পারেন। এই প্লানে ইউজারদের জন্য এসএমএসের সুবিধা থাকবে এর পাশাপাশি BSNL টিউনস এবং ইরোস নাও এন্টারটেইনমেন্ট সার্ভিসের সাথে আনলিমিটেড ভয়েস কলিং সহ ৫০ জিবি এবং ১০০ এসএমএস/দিন পাবেন।

৪.BSNLএর ২৯৯ টাকার প্ল্যানঃ- বিএসএনএলের আর‌‌ও একটি অফার রয়েছে ২৯৯ টাকায়। এই অফারে ইউজাররা প্রতিদিন ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং ও ১০০ এস এম এস/ দিন সুবিধা পাবেন। ফেয়ার ইউজেস পলিসি ডেটার শেষ হওয়ার পর ইন্টারনেট স্পিড কমে ৮০ Kbps হয়ে যাবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।