টেক নিউজবিনিয়োগ

শেয়ার মার্কেট পড়তেই এবার ফেসবুক-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গকে সম্পত্তিতে টপকে গেলেন মুকেশ আম্বানি! জয় হলো ভারতীয়দের

এই মুহূর্তে বিশ্বের শেয়ার মার্কেটে বেশ বড় রকম পতন লক্ষ্য করতে পেরেছেন নেটিজেনরা। তবে তার মধ্যে ফেসবুকের মালিকানার সংস্থা মেটা ইনকর্পোরেটেডের পতন হয়েছে বেশ বড় রকম। ফলাফল হিসেবে একদিনে ২৯ বিলিয়ন ডলার সম্পত্তি হারিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

প্রসঙ্গত বর্তমানে মেটা ইনকর্পোরেট কেবলমাত্র ফেসবুক নয় পাশাপাশি হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম এর মত জনপ্রিয় সোশাল মিডিয়া প্ল্যাটফর্মকেও কিনে নিতে সক্ষম হয়েছে। তবে এদিন শেয়ার মার্কেটে পতনের ফলে এক দিনে ২০০ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে এই সংস্থার।

এদিন জানা গিয়েছে মেটার স্টক এক ধাক্কায় ২৬% কমে গিয়েছে। পাশাপাশি ওই সংস্থায় ১২.৮% পার্সেন্ট শেয়ার কিনে রেখেছেন মার্ক জুকারবার্গ নিজে। ফলে শেয়ার মার্কেট পড়তেই ক্ষতি হয়েছে তার। এই মুহূর্তে তার মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ৮৫ বিলিয়ন ডলারে। অপরদিকে মুকেশ আম্বানি এবং গৌতম আদানি দুজনেরই মোট সম্পত্তির পরিমাণ বর্তমানে ৯০ বিলিয়ন ডলার।

প্রসঙ্গত সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ তাদের ত্রৈমাসিকের রিপোর্ট প্রকাশ করেছিল এবং সেখানে দেখা গিয়েছিল ১৭ বছরের প্রথম বার বাড়ার বদল কমে গিয়েছে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা। এই রিপোর্ট প্রকাশের পরই পড়তে শুরু করে ফেসবুকের মালিকানার সংস্থা মেটার শেয়ার মার্কেট দর। এবং সেই সুযোগেই মার্ক জুকারবার্গকে টপকে যেতে সক্ষম হন মুকেশ আম্বানি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।