বাংলা সিরিয়াল

তোমায় আমায় মিলের পুরো কাট কপি-পেস্ট বানাতে শুরু করেছে হরগৌরী পাইস হোটেল!-টি আর পি কমার কারণ এলো প্রকাশ্যে!

একটি ধারাবাহিক যখন রিমেক বানানো হয় তখন সেই ধারাবাহিক দেখতে মানুষ খুব একটা উৎসাহ বোধ করেন না কারণ গল্প কনসেপ্ট সবটাই তো আগে থেকে জানা আছে কিন্তু যখন দেখা যায় যে সেই ধারাবাহিকের মধ্যে নতুনত্ব আছে,পুরোনো ধারাবাহিককে ফলো না করে সেই ধারাবাহিক কিছু নিজস্ব জিনিস দেখাচ্ছে তখন দর্শক সেই ধারাবাহিকের প্রতি আকৃষ্ট হয় ঠিক তেমনটাই হয়েছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হরগৌরী পাইস হোটেলের ক্ষেত্রে।

এই ধারাবাহিকের টিআরপি এক সময় যথেষ্ট ভালো ছিল কিন্তু বর্তমানে এই ধারাবাহিকের টিআরপি পড়তে শুরু করেছে। শংকর ঐশানীর যে রসায়ন একসময় দর্শকে মুখর করে রেখেছিলো, আজ সেই গল্প থেকে ধীরে ধীরে মুখ ফিরিয়ে নিচ্ছেন দর্শক।

আরও পড়ুন : সেই শুরু থেকে একই টপিক নিয়ে পড়ে আছে‌ গীতা এল এল বি!পছন্দের হলেও এখন বিরক্ত লাগছে!গীতা এল এল বির সমালোচনায় মুখর দর্শক

তার কারণ হিসেবে মনে করা হচ্ছে স্টার জলসায় বহু পুরোনো ধারাবাহিক তোমায় আমায় মিলে থেকে হুবহু কপি করার জন্যই এমন পরিণতি হচ্ছে। যতদিন তোমায় আমায় মিলের থেকে একটা নিরাপদ দূরত্ব বজায় রেখেছিল ততদিন অবধি ধারাবাহিকটা ভালো ছিলো। সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“হরগৌরী পাইস হোটেল সিরিয়ালের গল্পটা যতোদিন তোমায় আমায় মিলের সাথে কিছুটা মিল রেখে তার সাথে ইউনিকনেস যোগ করে গল্প তৈরী করে বানিয়ে যতোদিন এগোচ্ছিলো,ততোদিন টিআরপিতে ভালো ছিলো।

কিন্তু যখন থেকেই গল্পের মাঝপথে এসে হুট করে সিরিসালটাকে তোমায় আমায় মিলের পুরো কাট কপি-পেস্ট বানাতে শুরু করলো,তখনই টিআরপি নিচে নামতে শুরু করলো।”এক‌ই সাথে গল্পের পরিবর্তনের সাথে সাথে ধারাবাহিকের চরিত্রাভিনেত্রীর পরিবর্তন যে ধারাবাহিকের অভিনীত চরিত্রটাকেই চেঞ্জ করে দিয়েছে সেটাও যথেষ্ট খারাপ প্রভাব ফেলেছে বলেই মনে করছেন ওই দর্শক।

ঐ নেটিজেন মনে করেন যে,মহেশ্বরী চরিত্রে মুখ বদলের সাথে সাথে মহেশ্বরী চরিত্রের পরিবর্তন প্রসঙ্গে লিখেছেন যে,“হরগৌরী পাইস হোটেল সিরিয়ালের শ্বাশুড়ি মহেশ্বরী এর চরিত্রে শুধু অভিনেত্রীকে চেইঞ্জ করা হয়নি,পুরো চরিত্রটাকেই বদলে দেওয়া হয়েছে।

ভবানীর চরিত্রের অভিনেত্রীকে আনার পাশাপাশি চরিত্রটাকেও ভবানীর মতো কঠিন হুট করেই করে দেওয়া হয়েছে। এছাড়া গল্পের মিল রাখার প্রয়োজনে ভাস্কর,ফুলি,বাণী,বাণীর অবাঙালি স্বামী, কনিষ্কর, দেবযানী এই চরিত্রগুলোকেও বিদায় করে দেওয়া হয়েছে।শঙ্কর-ঐশানী এর পাইস হোটেলের ব্যবসাটাকে বাদ দিয়ে ওরা এখন গল্পের মিল রাখার প্রয়োজনে নিশীথ-উষসী দের মতো মিষ্টির ব্যবসা শুরু করছে।

এছাড়া নিশীথের মেজো ভাই শ্যামল ও তার স্ত্রী কাকলী মিলে শাড়ির ব্যবসা করতো আর ওরা সবসময় টেক্কা দিতে চাইতো।যাতে,শাড়ির ব্যবসায় ওরা বেশী লাভবান হয় নিশীথ-উষসী দের চেয়ে।দিবাকর-শিউলী এরও এখন শাড়ির ব্যবসা করা দেখাচ্ছে।যেখানে দিবাকর আগে সেলসম্যান এর চাকরি করতো সেটা দেখাতো।আর দিবাকর-শিউলী এর সাথে শঙ্কর-ঐশানী এর সম্পর্কও এখন আর আগের মতো ভালো নেই।যেমন শ্যামল-কাকলী এর সাথে নিশীথ-উষসী দের থাকতো না।এছাড়া পিকুর চরিত্রটাকে এখন ছোট ভাই দেবলের অনুরূপ বানানোর চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন : গাঁটছড়ার মতো জগদ্ধাত্রী সিরিয়ালে ও সেম জিনিস হচ্ছে! টি আর পি পেতে গাঁটছড়াকে কপি করলো জগদ্ধাত্রী!

দেবল যেরকম ঐখানে লুকিয়ে ল্যাপটপ কিনতো,টাকা ওড়াতো।বাড়ির যেকোনো ক্ষতি করতে ওর হাত কাঁপতো না।পিকুর ক্ষেত্রেও এখন সেইসব দেখানো হচ্ছে।আর সম্ভবত ঝিলমিলকে উষসীর ননদ সোমার অনুরূপ বানানো হবে।কারণ ঝিলমিলকেও এখন যথেষ্ট প্যাঁচালো লাগে।আগের মতো সহজ-সরল মেয়েটি আর সে নেই(যখন মাহি অভিনয় করতো তখনকার কথা বলছি)।”

দুটো ধারাবাহিকের পার্থক্য খুঁজতে গিয়ে হতবাক দর্শক দেখেছেন, “পার্থক্য এখন শুধু একটা জায়গাতেই আছে।শ্যামল-কাকলী এর এক মেয়ে আর নিশীথ-উষসী এর যমজ ছেলে ছিলো।সেখানে দিবাকর-শিউলী এর এক ছেলে(গুবলু) আর শঙ্কর-ঐশানী এর এক মেয়ে(ধৃতি) আছে।”

Related Articles