বাংলা সিরিয়াল

বাঙালি মেয়েদের মধ্যে একটা অদ্ভুত দৈবীভাব ফুটে ওঠে সেটা বাংলা ধারাবাহিক হোক বা অন্য ভাষার! হিন্দিতে ঈশিতা গঙ্গোপাধ্যায় যেন পারফেক্ট দেবী মনসা!-চরিত্রের সাথে মিশে গেছেন বলে অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ দর্শক!

কোনো একটি চরিত্র নিয়ে দর্শকদের মনের মধ্যে অনেক কিছু আশা, আকাঙ্ক্ষা কাজ করে। নায়ক নায়িকার চরিত্র নিয়ে যেমন দর্শকের কিছু এক্সপেক্টেশন থাকে ঠিক সেই রকম ভাবেই ধারাবাহিকের চরিত্রগুলি যদি হয় আধ্যাত্মিক এবং পুরাণের পাতা থেকে উঠে আসা তাহলে সেই সকল চরিত্র গুলির সাথেও দর্শকদের একটা আলাদা আশা আকাঙ্ক্ষা যুক্ত হয়ে যায় । একজন নায়ক নায়িকা চরিত্র কেমন হবে তা সাধারন দর্শক ঠিক করতে পারেন না কিন্তু যদি ধারাবাহিকের সেই চরিত্রটি হন দেবী দুর্গা বা মা মনসা তাহলে সেই চরিত্র নিয়ে দর্শকের মনের মধ্যে অনেক প্রতিচ্ছবি অজান্তেই তৈরি হয়ে থাকে। সেই প্রতিচ্ছবির সাথে চরিত্রটির অভিনয় না মিললে দর্শক কিছুতেই খুশি হতে পারেন না।

ঠিক যেমন শ্রীকৃষ্ণের চরিত্রে দর্শকের মন জয় করে নিয়েছেন সৌরভ রাজ জৈন, তিনি যখন পরবর্তীকালে মহাকালীতে দেবাদিদেব মহাদেবের চরিত্রটি করেন, তখনও দর্শকের মনে হয় সৌরভ যেন কৃষ্ণ চরিত্রের জন্যই পারফেক্ট, দেবাদিদেব মহাদেবের চরিত্রটি যেন ঠিকভাবে করতে পারছেন না সৌরভ। যদিও সৌরভ তার অভিনয় দক্ষতা প্রকাশে কোথাও কোনো খামতি রাখেননি কিন্তু এটা দর্শকদের মনে হয় কারণ দর্শকের মনের মধ্যে মহাদেব নিয়ে যে প্রতিচ্ছবিটি তৈরি হয়েছে তার সাথে হয়তো কোথাও গিয়ে সৌরভ নিজেকে কানেক্ট করতে পারেন নি যেমনটা পেরেছিলেন কৃষ্ণ চরিত্রের বেলায়। ঠিক একই রকম ভাবে কালী চরিত্রের ক্ষেত্রে পূজা শর্মাকে সবাই পারফেক্ট বলেছেন এবং বাংলা ধারাবাহিকে যদি দেখি তাহলে মা দুর্গার যে কোনো রূপে পায়েল দে দর্শকের প্রথম পছন্দ, কারণ দর্শক মনে করেন পায়েল দের মধ্যে দেবী সুলভ চেহারা আছে যা আর কোন অভিনেত্রীর মধ্যে এতোটা নিখুঁত ভাবে নেইl

সম্প্রতি বিঘ্নহর্তা গণেশ ধারাবাহিকের মনসা চরিত্রের প্রশংসায় একজন দর্শক সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত প্রকাশ করে বলেছেন যে মা মনসার ভূমিকায় ঈশিতা গঙ্গোপাধ্যায় একদম পারফেক্ট। সোশ্যাল মিডিয়ায় তিনি আরো বলেছেন যে,“
এর চেয়ে সুন্দর আর perfect মনসা আর একটাও নেই বলে আমার মনে হয়
ঈশিতা গঙ্গোপাধ্যায়, জানি না এই গর্ব করা টা হাস্যকর হবে কিনা, তবুও বলি, বাঙালি মেয়েদের মধ্যে একটা অদ্ভুত দৈবী ভাবফুটে ওঠে যেন ! সেটা বাংলা ধারাবাহিক হোক বা অন্য ভাষায়, সবচেয়ে মানানসই দেবী চরিত্রাভিনেত্রী বাঙালি বলে গর্ব একটু বেশিই হয় আমার।
অনেকের সাথে মতামত নাও মিলতে পারে, তারা post টি এড়িয়ে যান । Please ”

Related Articles