বাংলা সিরিয়াল

হিন্দি নাগিন সিরিয়ালে এত জনপ্রিয়তা! অথচ বাংলা ডাবিং এ এত কম ভিউজ কেন? একই গল্প ,কাস্টিং অথচ ডাবিং এর জনপ্রিয়তা কম নিয়ে উঠলো প্রশ্ন!

সবসময় দেখা যায়, কোনো একটি ধারাবাহিক খুব জনপ্রিয় হলে তার ডাবিং করে অন্য ভাষায় দেখানো হয়। কিন্তু ডাবিং করা সেই ধারাবাহিকগুলো বা শো গুলো মেন শো গুলোর মত অত জনপ্রিয় হয় না।

ঠিক যেমন কালার্স বাংলার নাগিন, নাগিনের অনেকগুলো সিজন হয়ে গেছে কিন্তু প্রত্যেকটা সিজন‌ই ভীষণ জনপ্রিয়। তবে আশ্চর্যের ব্যাপার হলো কালার্স বাংলার এই হিন্দি নাগিন যখন ডাবিং করে বাংলায় দেখানো হয় তখন দেখা যায় হিন্দি তুলনায় বাংলায় সেই তুলনায় জনপ্রিয়তা পায়নি এই শোগুলো।

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একজন জানতে চেয়েছেন যে একই ধারাবাহিক, একই কাস্টিং, একই গল্প, ব্যাকগ্রাউন্ড মিউজিক থেকে শুরু করে প্রেজেন্টেশন সব এক, শুধুমাত্র ভাষা আলাদা, একটা অরিজিনাল একটা ডাবিং শুধুমাত্র সেই কারণেই ডাবিং শোটি পিছিয়ে আছে কি? ঠিক কী কারনে, অরিজিনাল নাগিন শো এর মতো ডাবিং নাগিন সিরিয়াল গুলো অতটা জনপ্রিয় নয়! এই নিয়েই প্রশ্ন করেছেন দর্শক।

আরও পড়ুন : আসল অপরাধীকে চিহ্নিত করলো অনির্বাণ! শিমুলকে বাঁচিয়ে প্রতীক্ষাকেই শাস্তি দেবে আদালত?

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“হিন্দি নাগিন সিরিয়ালে এত জনপ্রিয়তা কেন? বিশেষ করে ইউটিউবে কালার্স টিভিতে মিলিয়ন মিলিয়ন ভিউজ একটা এপিসোড ৫০ লাখ এর বেশি কোনোটা কম লোক দেখে।

কিন্তু বাংলা ডাবিং কম ভিউজ। তারপরেও এদের এতো সাজসজ্জা অনেক টাকা খরচ হয় বিয়ে বাড়ি সাজাতে। আর এই নাগিন সিরিয়ালের পরিচালক বা কে? আর এটা কলকাতার কোন পোডাকশন তৈরী করে? আর নাগিন সিরিয়াল তৈরির জন্য কত টাকা বাজেট হয়েছিলো সবগুলো সিরিজে বলতে পারবে? আর শেষ নাগিনের কাহিনী জন্য কত টাকা বাজেট ছিলো? এসকল প্রশ্নের উত্তর দিতে পারবা কেউ?…”

Related Articles