বাংলা সিরিয়াল

‘কোথায় সস্তার লুতুপুতু প্রেম কাহিনী তোমাদের রাণী! কোথায় জগদ্ধাত্রী!’-কার সঙ্গে কার তুলনা? রানীর নায়ক নায়িকার সাথে জগদ্ধাত্রী নায়ক নায়িকার তুলনা করায় বলছেন দর্শক!

ধারাবাহিকের সাথে ধারাবাহিকের তুলনা প্রায়শয়ই করা হয়। যে সকল অভিনেতা-অভিনেত্রীরা একে অন্যের প্রতিপক্ষ ধারাবাহিকে কাজ করছেন তারা এই সমস্ত‌ বিষয় নিয়ে তুলনা না টানলেও দর্শক কিন্তু অহরহ এই বিষয়গুলি নিয়ে তুলনা টানেন এবং এই যে দুটো ধারাবাহিকের টক্কর এটাকে এক শ্রেণীর দর্শক বেশ উপভোগ করেন বলেই বলা চলে। ‌

যেমন জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রী এটি বঙ্গ সেরা একটি ধারাবাহিক অন্যদিকে স্টার জলসার একটি জনপ্রিয় ধারাবাহিক হল তোমাদের রানী, দুটো ধারাবাহিক ভিন্ন প্রকৃতির, তবে কোথাও না কোথাও এই দুটো ধারাবাহিকই এক সুতোয় গাঁথা, দুটো ধারাবাহিকেই নারী শক্তির জয়গান দেখানো হয়। কিন্তু দর্শক ইদানিংকালে বলছেন যে বঙ্গ সেরা ধারাবাহিক হলেও জগদ্ধাত্রী ধারাবাহিকের নায়ক নায়িকার মধ্যে কোন বন্ডিং নেই যেটা খুব চোখে লাগছে।

অন্যদিকে তোমাদের রানী ধারাবাহিকের নায়ক নায়িকার মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে তা নিয়ে বেশ আলোচনা হচ্ছে চারিদিকে। জগদ্ধাত্রী ধারাবাহিকের নায়ক নায়িকার মধ্যে যে সম্পর্ক ভালো নেই তার কারণ হিসেবে অনেকেই ঈর্ষা কথা বলছেন, অনেকের বক্তব্য নায়িকার সাফল্যের প্রতি ঈর্ষান্বিত নায়ক।

অন্যদিকে তোমাদের রানী ধারাবাহিক নিয়ে এত আলোচনার পরেও কারোর কারোর বক্তব্য, এই ধারাবাহিক সমাজকে অবনতির দিকে নিয়ে যাচ্ছে কারণ এই ধারাবাহিকের গল্পে দেখানো হয় যে নায়ক নায়িকা বিয়ের আগেই ঘনিষ্ট হয়ে উঠেছে, যা সমাজকে একটি ভুল বার্তা দিচ্ছে বলে মনে করছেন দর্শক।

আরও পড়ুন : এক বছর হল অথচ শুরু থেকে আজ‌ও সৃজন ভুল বুঝেই গেল আর পর্ণা একাই সম্পর্ক টিকিয়ে রাখলো!নিম ফুল নিয়ে ট্রোল!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই দুটি ধারাবাহিকের নায়ক নায়িকার ছবি দিয়ে একজন নেটিজন নিজের মতামত প্রকাশ করে লিখেছেন যে,
“রাণী দূর্জয়:
বর্তমানে সবচেয়ে trending couple রাণী দূর্জয়, একজন আদর্শ husband wife chemistry খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারে এরা দুজন, প্রত্যেকটা এপিসোডে রাণী দূর্জয় মোমেন্ট থাকবেই, আর off screen bonding, friendship নিয়ে কোন কথা হবে না, একসাথে pics দেখলে বোঝা যায় এদের বন্ধুত্ব কত ভালো
জগদ্বাত্রী স্বয়ম্ভু:

জগদ্বাত্রী সিরিয়ালের fans দের মতে এরা নাকি trending couple, কিন্তু এদের কোন chemistry নেই, এদের দুজনকে husband wife নয় বরং সহকর্মী হিসেবে দেখানো হয়, খুবই জঘন্য একটা জুটি, আর off screen তো আরো খারাপ,হিরো হিরোইন কে হিংসে করে, কারণ হিরোইন বেশি জনপ্রিয় হিরোর থেকে, এতটাই হিংসে করে অঙ্কিতা Telly academy awards পেল তবুও তার পোস্টে কমেন্ট করে congratulations জানায়নি, অন্য হিরো হলে নিজের সিরিয়ালের নায়িকাকে congratulations জানাতো, একটা সিরিয়াল চলাকালীন হিরো হিরোইন এর মধ্যে যে professional bonding থাকে এটাও এদের নেই”

এই পোস্টের কমেন্ট বক্সে একজন লিখেছেন যে,“তোমাদের রানী সিরিয়ালের কনসেপ্ট আর জগদ্ধাত্রীর কনসেপ্ট কি এক?

এক সিরিয়ালকে কেনো আরেক সিরিয়ালের অনুসরন করতে হবে ভাই?

তোমাদের রানী বিয়ের আগে কিভাবে বান্ধবির দেবরের সাথে রাত কাটাতে হয় সেই শিক্ষা দেয়।

আরও পড়ুন : নায়িকার থেকে বেশি সুন্দর মেজ বৌদি!এত সুন্দরী একটি মেয়েকে কি মেজ বৌদির রোল কেউ দেয়?-তোমাদের রানী দেখে কী বলছেন দর্শক?

আর জগদ্ধাত্রী কোনো নায়ক-নায়িকা নির্ভর সিরিয়াল নাহ। ওটার মেইন কনসেপ্ট ই নারীকেন্দ্রীক। আপনি নিজে নারী হয়ে নারীকেন্দ্রীক সিরিয়াল নিয়ে অবজ্ঞা করেন কেন?
সস্তার লুতুপুতু প্রেম কাহিনী তো সব সিরিয়ালেই দেখায়। জগদ্ধাত্রীর প্রান হলো জগা আর কৌশিকী। নায়কের স্ক্রিণটাইম একটু কম কারন ওটা নারীকেন্দ্রীক সিরিয়াল। দর্শকও সেটা সাদরে গ্রহণ করছে বিধায় টিআরপিতে এখন পর্যন্ত শীর্ষে আছে। আপনার একার তাহলে এতো সমস্যা কি.?”

আরেকজনের কথায়,“সত্যিই মানে কার সঙ্গে কার তুলনা হচ্ছে!!! বিয়ের আগে প্রেগন্যান্ট হওয়া বুঝি খুব ভালো , সমাজের আদর্শ সিরিয়াল!! আর দ্বিতীয় যার কথা বললেন,,, বিশ্বাস করুন, দরকার পড়ে না শো অফ করে নায়িকার কমেন্ট বক্সে এসে কমেন্ট করার…যাদের মধ্যে সত্যিকারের বন্ধুত্ব বা বন্ডিং থাকে ,,,, তাদের দরকার পড়ে না লোক দেখিয়ে কিছু করার!”

Related Articles