বাংলা সিরিয়াল

‘মেয়ে বেলা শেষ হলো কিন্তু বিথীকা মিত্র বাদে মিত্র পরিবারের বাকি সদস্যরা ওই বাড়ি ছেড়ে কেন গেল? চাঁদনীর কি হলো? ডিডোর সাথে কার বিয়ে হল?-প্রশ্নগুলো অধরাই থেকে গেল!

সদ্যই শেষ হয়েছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক মেয়ে বেলা। মাত্র ৫ মাসের মধ্যেই এই ধারাবাহিক শেষ হয়ে গেল টিআরপির চক্করে, কিন্তু যারা এই ধারাবাহিকটি দেখতেন তারা মনে করেন টিআরপি রেসে লড়াই করা অন্যান্য ধারাবাহিকের কাছে এই ধারাবাহিকটি হেরে গেলেও সুস্থ সচেতন মানসিকতার জন্য এই ধারাবাহিকটি সবসময় সকলের মনের মধ্যে থেকে যাবে। এই ধারাবাহিকে একটা সুন্দর ফ্রেশ গল্প দেখানো হয়েছিল, প্রাক্তন প্রেমিকাকে নিয়ে নায়কের মধ্যে কোনরকম দোলাচলতা কাজ করতো না বিয়ের পর থেকে, এমনকি প্রাক্তন প্রেমিকার নায়িকার খাবারে বিষ মিশিয়ে দেওয়ার মত গল্প‌ও এখানে দেখানো হয়নি, এই ধারাবাহিকের শাশুড়ি চরিত্রটিও ছিল একদম বাস্তবিক, প্রথমদিকে কড়া হলেও পরে সময়ের সাথে সাথে সে বৌমার বন্ধু হয়ে ওঠে, এই ধারাবাহিকে সব সময় দেখানো হয় যে মেয়েরা মেয়েদের শত্রু হলেও বৃহত্তর প্রেক্ষাপটে তারা একে অপরের বন্ধু হয়ে ওঠে।

ধারাবাহিকের শেষে দেখানো হয় যে, ২৭ বছর কেটে গেছে আম্মা আর বম্মা মারা গেছে, মৌ নির্ঝরের ছেলে ডিডো বাবার মত দেখতে হয়েছে এবং তার বিয়ের সময় উপস্থিত। পিউ আর টিটোর বিয়ে হয়ে গেছে। গুঞ্জার মেয়ে উকিল হয়েছে, মিত্র পরিবারের সমস্ত ঘটনাগুলো ফ্ল্যাশব্যাকে দেখানো হয়েছে, মৌ সমস্ত ঘটনাগুলো একধারে বলে গেছে। কিন্তু মেয়েবেলা ধারাবাহিকটি যেন শেষ হয়েও শেষ হয়নি। দর্শক মনে করেন শেষ এপিসোড হওয়ার পরেও এই ধারাবাহিকে অনেক কিছু রয়ে গেছে যা দর্শক এখনো জানেন না বা যা দর্শককে জানানো হয়নি।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“পরশুদিন “মেয়েবেলা” ধারাবাহিকটা শেষ হয়ে গেল। কিন্তু ধারাবাহিকের অন্তিম পর্বে কয়েকটা বিষয়ে ধোঁয়াশা রয়ে গেল। প্রথমত, বীথিকা মিত্র বাদে মিত্র পরিবারের বাকি সদস্যরা ওই বাড়ি ছেড়ে চলে গেল কেন? এমন কী ঘটেছিল যে মিত্র পরিবারের বাকি সদস্যরা যে যার মতো আলাদা হয়ে গেল? দ্বিতীয়ত, অয়ন আর অয়নের বউ কি জানতে পারল যে মৌ মধুমিতা চ্যাটার্জির মেয়ে? তৃতীয়ত, মৌ বলল যে গুঞ্জার সাথে সফলের বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। কিন্তু, অয়নের সাথে গুঞ্জার বিয়েটা হয়নি। তবে কি অয়নের সাথে অয়নের বউয়ের বিবাহবিচ্ছেদ হয়ে গেছে? চতুর্থত, চাঁদনির কি বিয়ে হয়ে গেছে? যদি হয়ে গিয়ে থাকে, তাহলে কার সাথে চাঁদনির বিয়ে হল? এবং শেষ প্রশ্ন ধারাবাহিকে মৌ ও নির্ঝরের একমাত্র পুত্রসন্তান ডিডো কার সাথে গাঁটছড়া বাঁধল?”

Related Articles