টলিউড

নন্দন দেয়নি জায়গা, বিদেশের মাটিতে আবার বাংলার জয়জয়াকার, চিনের চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান পেল ‘অপরাজিত’ ছবি

বিশ্বের দরবারে বাংলা চলচ্চিত্রের জয়জয়কার চিরকালীন। আমরা এক সময় দেখেছিলাম বাংলা বিনোদন জগতের পরিচালক সত্যজিৎ রায়ের নাম চিরকালীন। বর্তমান সময়েও বেশকিছু ছবি বিদেশের মাটিতেও সম্মানিত হচ্ছে। শ্রীলেখা মিত্রের দু দুটি ছবির পর এবার অনীক দত্ত পরিচালিত জিতু কামাল (Jeetu Kamal) অভিনীত ‘অপরাজিত’ (Aparajito) স্থান পেলে বিদেশের মাটিতে।

চিন দেশের সাংঘাই- এ BRICS চলচ্চিত্র উৎসব ২০২২- এ স্পেশ‍্যাল জুরি অ্যাওয়ার্ড জিতেছে অপরাজিত টিম। পুরস্কার জিতে উচ্ছ্বসিত অপরিচিত টিমের প্রতিটি সদস্যগণ। পুরস্কার জিতে হাত জোড় করার ইমোজি দিয়ে সুখবরটি শেয়ার করে পরিচালক, প্রযোজক, সিনেম‍্যাটোগ্রাফার সহ ছবির গোটা টিমকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা জিতু।

একের পর এক পুরস্কারে ঝুলি ভরেছে অপরাজিত টিমের। তবে ছবিটি বিদেশের মাটিতে স্থান পেলেও পাইনি আমাদের বাংলায়। এই ছবিতেই জিতুর প্রথম লুক দেখে দর্শকরা ছবিটি দেখার জন্য উচ্ছ্বসিত হলেও এই ছবিটি কিন্তু স্থান পায়নি নন্দনে।

এই ছবিটি তৈরি করা হয়েছিল সত্যজিৎ রায়ের উপরে। সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ ছবি তৈরির নেপথ্য কাহিনিই হল ‘অপরাজিত’ ছবির উপজীব্য বিষয়। ছবির পুরোটাই শুটিং করা হয়েছে সাদা-কালোর আবহে। সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে জিতু কমলকে। সত্যজিতের উপর তৈরি ছবি স্থান পেল না সত্যজিতের নন্দনে।

তবে বাংলায় স্থান না পেলেও ভারতের বাইরে একাধিক জায়গায় এই ছবিটি স্থান পেয়েছে। আগামী ১২ অগাস্ট আমেরিকার ৬০ টি হলে দেখা যাবে অনীক দত্তের এই ছবি। অপরাজিত ছবির পর জিতুকে আবার দেখা যাবে তিতুমীর ছবিতে অভিনয় করতে। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির ছবিগুলো দেখতে যেমন হয় ঠিক তেমনি বড় মাপে তৈরি হওয়ার কথা আছে এই ছবিটি। এই ছবির জন্য জিতুকে প্রশিক্ষণ দেওয়ার কাজে বলিউড থেকে ফাইট মাস্টার আনা হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।