টলিউড

২০২৪ এ গেরুয়া ঝড় হবে না বাংলায়! কারণ এখানে বহিরাগত বিজেপির জায়গা নেই! বেফাঁস মন্তব্য ‌বিজেপির ভিক্টর ব্যানার্জির

বাংলা চলচ্চিত্র জগতের বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় গেরুয়া শিবিরের লোক হয়েও কার্যত গেরুয়া বিরোধী মন্তব্য করলেন। পদ্মভূষণ প্রাপ্ত এই অভিনেতা বহু বছর আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন বর্তমানে ২০২৪ এর নির্বাচনকে যখন পাখির চোখ করে এগিয়ে যাচ্ছে গেরুয়া শিবির তখন প্রবীণ অভিনেতার কথায় উঠে এলো গেরুয়া বিরোধী মন্তব্য। যা নিয়ে রীতিমত তোলপাড় সৃষ্টি হয়েছে রাজ্য রাজনীতির আঙিনায়।

‘দেবতা’,‘আগুন’, ‘একান্ত আপন’ এর মতো জনপ্রিয় বাংলা সিনেমার নায়ক ভিক্টর ব্যানার্জি তার অভিনয়ের দ্বারা বাংলা চলচ্চিত্রের জগতে একসময়ে রীতিমতো রাজ করেছেন। বয়স বাড়লে নায়কের চরিত্রে ছেড়ে ‘চন্দ্র মল্লিকা’, ‘বন্ধন’ এর মত জনপ্রিয় সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছেন। সত্যজিৎ রায়ের ঘরে-বাইরে, শতরঞ্জ কি খিলাড়ি, ডেভিড লেনের প্রযোজনায় এ প্যাসেজ টু ইন্ডিয়া, রোমান পোলানস্কির বিটার মনের মতো ছবিতে অভিনয় করে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন বর্ষীয়ান অভিনেতা। এখানেই শেষ নয় ‘ঘরে-বাইরে’ ছবির জন্য জাতীয় পুরস্কারও পেয়েছেন তিনি। ভারতীয় ও আন্তর্জাতিক চলচ্চিত্রে তার অবদানের কথা মাথায় রেখেই রাজ্য সরকারের তরফ থেকে সম্প্রতি পদ্মভূষণ পুরস্কার তুলে দেওয়া হয়েছে তাকে।

সম্প্রতি বর্ষীয়ান অভিনেতার কথায় অস্বস্তিতে পরেছে বিজেপি শিবির। বিজেপি নেতৃত্বের সমস্ত আশায় জল ঢেলে বিজেপির দলের অন্দরে থাকা প্রবীণ এই অভিনেতা বলে বসলেন বাংলায় গেরুয়া ঝড় ওঠার সম্ভাবনা নেই।‌ কেন নিজের দলের বিরুদ্ধে মুখ খুললেন এই অভিনেতা? ১৯৯১ তে পদ্ম শিবিরে যোগ দেওয়া এই অভিনেতা ১৯৯১ এর লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন। দীর্ঘদিন ধরে গেরুয়া শিবিরের সাথে আছেন তিনি, তাই কোথায় কী সমস্যা তা তিনি ভালোমতোই অনুধাবন করতে পারেন। তবে বাংলায় গেরুয়া ঝড় না ওঠার পেছনে তিনি গেরুয়া শিবিরকে দায়ী করেন না। তিনি বুঝতে পারেন এর পিছনে বাঙালির মানসিকতায় দায়ী।

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে বর্ষীয়ান অভিনেতা ভিক্টর ব্যানার্জি বলেন, ২০২৪ এ বাংলাতে বিজেপি জেতার কোনো সম্ভাবনা নেই তার মতে বিজেপি পার্টি কে নিয়ে সমস্যাটা নয় আসলে বাংলার মানুষ বহিরাগতদের পছন্দ করে না। ঠিক যেমন তামিলনাড়ু বা বাংলায় কেউ হিন্দিকে রাষ্ট্রভাষা বলে চাপিয়ে দেওয়ার চেষ্টা করতে পারবে না তেমনই অবাঙালিরা এসে হুকুম করবে সেটা বাঙালিরা সহ্য করবে না বলে মন্তব্য করেছেন ৭৫ বছর বয়সী প্রবীণ অভিনেতা ভিক্টর।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী দিনে বাংলার ‘আকরিক’ ছবিতে অভিনয় করার পাশাপাশি ইন্দো আর্জেন্টিনীয় ছবি ‘থিঙ্কিং অফ হিম’ এ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় অভিনয় করবেন ভিক্টর। গোটা দেশে আগামী ৬ ই মে মুক্তি পাবে এই ছবি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।