দেশরাজ্য

‘পেট্রোল-ডিজেলের যে দাম কমিয়েছে কেন্দ্র, সেখানে বাংলার হাজার কোটি টাকা পাওনা রয়েছে’! কেন্দ্রকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

গত সপ্তাহের শেষে পেট্রোল-ডিজেল সহ জ্বালানি পণ্যদ্রব্যের উপরে শুল্ক কমাতে দেখা গিয়েছিল কেন্দ্রীয় সরকারকে। তারপর থেকেই রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি সরব হয়েছিল এই দাবি তুলে যে রাজ্যেরও উচিত জ্বালানি পণ্য দ্রব্যের উপর শুল্ক কমানো। এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে কেন্দ্রীয় সরকারকে একহাত নিতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

প্রসঙ্গত গত সপ্তাহে লিটার প্রতি পেট্রোলের দাম কমে যেতে দেখা গিয়েছিল সাড়ে ৯ টাকা পর্যন্ত। পাশাপাশি ডিজেলের দাম কমে গিয়েছিল প্রায় সাত টাকা। তবে সেই ছাড়ের মধ্যে এবার রাজ্যের ভাগ আছে এমন দাবি করতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিন বিরোধীদের এক হাত নিয়ে তিনি জানিয়েছেন এমনিতেই কেন্দ্রের কাছ থেকে প্রচুর টাকা বকেয়া রয়েছে তার।

পাশাপাশি রাজ্যে ক্রমাগত ঝড়-ঝঞ্জা এবং সাইক্লোন লেগে থাকা সত্ত্বেও তিনি কোন সাহায্য পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। গত সপ্তাহে কেন্দ্র যে ছাড় দিয়েছে সেখানে রাজ্যের হাজার কোটি টাকার ভাগ রয়েছে বলে এদিন দাবি করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি গোটা বিষয়টি নিয়ে বাংলার মানুষকে ভুল বোঝানো হচ্ছে বলে অভিযোগ করতে দেখা গেছে তাকে। তবে এখনো পর্যন্ত মুখ্যমন্ত্রীর এই দাবি নিয়ে পাল্টা কোনো উত্তর দেয়নি রাজ্যের বিরোধী দল বিজেপি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।