বিদেশ

‘মারা গিয়েছেন প্রায় ১৪ হাজার রাশিয়ান সৈন্য! ইউক্রেনের রিপোর্টে উঠে এলো যুদ্ধের ভয়ঙ্কর ছবি! চাঞ্চল্য নেটদুনিয়ায়

দুই সপ্তাহেরও বেশি সময় ধরে যুদ্ধ চলছে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে। পাশাপাশি প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা এবং সেই তালিকায় রয়েছেন ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধরত সৈনিক থেকে শুরু করে ইউক্রেনের সাধারণ মানুষ কারণ প্রতিদিনই নতুন করে মিসাইল হামলা চালাচ্ছে রাশিয়া ইউক্রেন এর বিভিন্ন শহরের উপর। ইতিমধ্যেই সাধারন মানুষের প্রাণহানির আশঙ্কা কমানোর জন্য কারফিউ জারি করা হয়েছে ইউক্রেনের বিভিন্ন শহরে।

সকাল সাতটা পর্যন্ত সাধারণ মানুষকে অত্যন্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে বারণ করেছে প্রশাসন। তবে এবার তার মধ্যেই ইউক্রেনের প্রতিরক্ষা দপ্তরের তরফ থেকে প্রকাশ করা রিপোর্টে উঠে এলো যুদ্ধের এক ভয়ঙ্কর ছবি। জানা গেছে ইতিমধ্যে রাশিয়ায় ইউক্রেনের যুদ্ধে মারা গিয়েছেন প্রায় ১৪,০০০ রাশিয়ান সৈন্য। পাশাপাশি রাশিয়ার ৮১টি যুদ্ধবিমান, ৯৫টি কপ্টার ধ্বংস হয়ে গিয়েছে ইউক্রেনের উপর হামলা চালাতে গিয়ে। তবে পাল্টা তীব্র ক্ষতিগ্রস্ত হয়েছে ইউক্রেনের রাজধানী কিয়েভ।লাগাতার রাশিয়ান হামলার পরে প্রায় ধ্বংসস্তুপে পরিণত হয়েছে বলে জানা গিয়েছে কিয়েভ।

ইতিমধ্যেই ইউক্রেনের আকাশের উপর দিয়ে যাতে রাশিয়ান বিমান উড়তে না পারে তার জন্য ন্যাটোর কাছে আবেদন করেছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। কিন্তু পরমাণু যুদ্ধের সম্ভাবনার কথা বিচার করে খারিজ করে দেওয়া হয়েছে ইউক্রেনের সেই আবেদন। ফলে যুদ্ধ পরিস্থিতি আরো তীব্র হতে পারে, এমনটাই মনে করছেন নেটিজেনরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।