কলকাতা

‘বেসরকারি বাসে ইচ্ছেমত ভাড়া নেওয়া হচ্ছে কেন’? হাইকোর্টের প্রশ্নে বিপাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ ছিল পরিবহন ব্যবস্থা। তারপর বাস চলাচল শুরু হতেই বেসরকারি বাসের মালিকের জানিয়েছেন ক্রমবর্ধমান ডিজেলের দামের জন্য বাড়াতে হচ্ছে তাদের বাস ভাড়ার পরিমাণ। এবার কলকাতা হাইকোর্টে গোটা বিষয়টি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করতে দেখা গেল এক আইনজীবীকে। রাজ্যের তরফ থেকে মামলাটি খারিজ করে দেওয়ার আবেদন জানানো হলেও হাইকোর্টের তরফে গোটা বিষয়টি বিস্তারিতভাবে জানতে চাওয়া হয়েছে।

সম্প্রতি কলকাতা হাইকোর্টে আইনজীবী প্রত্যুষ পাটোয়ারী ক্রমবর্ধমান বেসরকারি বাসের ভাড়া নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। এদিন প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চের তরফে রাজ্যের কাছে গোটা বিষয়টি নিয়ে তাদের মতামত জানতে চাওয়া হয়েছে।

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার জানিয়েছিল বেসরকারি বাসের ভাড়ার ক্ষেত্রে রাজ্য সরকার হস্তক্ষেপ করে না। পাশাপাশি ভাড়া বাড়ানোর জন্য একাধিকবার বেসরকারি বাসের মালিকেরা আবেদন করেছিলেন রাজ্যের কাছে। তবে পরিবহন দপ্তরের হস্তক্ষেপ করতে না পারার বিষয়টি মানতে চায়নি রাজ্যের হাইকোর্ট। ফলে আগামী এক মাসের মধ্যে গোটা বিষয়টি নিয়ে উত্তর জানতে চাওয়া হয়েছে রাজ্যের কাছে। তবে ইতিমধ্যেই বেসরকারি বাসের মালিকেরা জানিয়েছেন ভাড়া তারা আরও বাড়াতে চান এবং গোটা বিষয়টি নিয়ে কেন্দ্রের কাছে ইতিমধ্যেই আবেদন করেছেন তারা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।