কলকাতা

‘পিছানো হোক চার পৌরসভা নির্বাচন’, আদালতে দায়ের জনস্বার্থ মামলা! পিছাতে পারে বাকি নির্বাচনও

সম্প্রতি আবারও বেড়ে যাওয়া করোনা পরিস্থিতিকে সামলানোর জন্য আংশিক লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে এখনো পর্যন্ত আসন্ন চার পৌরসভা নির্বাচনের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়নি রাজ্য সরকার। যা থেকে সাধারণ মানুষ মনে করেছিলেন নির্ধারিত সময়সূচি অনুযায়ীই হয়তো সম্পন্ন হবে পৌরসভা নির্বাচন। তবে এবার নির্বাচন পেছানোর দাবি নিয়ে আদালতে জনস্বার্থ মামলা দায়ের করতে দেখা গেল এক সমাজকর্মীকে। যা থেকে মনে করা হচ্ছে এবার পিছাতে পারে নির্বাচন।

প্রসঙ্গত এদিন নির্বাচন হলে আবারও সাধারণ মানুষের জীবন বিপন্ন হবে এই দাবি করে নির্বাচন পেছানোর মামলা দায়ের করেছেন বিমল ভট্টাচার্য নামের এক সমাজকর্মী। পাশাপাশি প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ এর তরফ থেকে ইতিমধ্যেই গ্রহণ করা হয়েছে মামলাটি। ফলে নির্বাচন কমিশন আশঙ্কা করছে এবার পেছাতে পারে পৌরসভা নির্বাচন।

প্রসঙ্গত ইতিমধ্যেই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে কলকাতা পৌরসভার নির্বাচন। কারণ কলকাতা পৌরসভা নির্বাচন চলাকালীন করোনার প্রকোপ ততটা বাড়েনি যে কারণে সঠিক সময়ে নির্বাচনী প্রচার এবং ভোটগ্রহণ সম্পন্ন হয়েছিল। কিন্তু সাধারণ মানুষ মনে করছেন এবার যদি নির্ধারিত সময়সূচি মেনে নির্বাচনী প্রচার চলে তাহলে বাড়তে পারে করোনার আক্রমণ। পাশাপাশি ইতিমধ্যেই জানা গিয়েছে নির্বাচনী প্রচার বিধি মেনে না করলে বাতিল করা হবে নির্বাচনী সভা, পাশাপাশি হতে পারে জরিমানা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।