কলকাতা

ঘোর শীতে এবার কালবৈশাখী! গোটা পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বৃহস্পতিবার অর্থাৎ গতকাল বৃষ্টির পূর্বাভাস জানিয়েছিল পশ্চিমবঙ্গ আবহাওয়া দপ্তর। তবে গতকাল বৃষ্টি না হলেও শুক্রবার সকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। পাশাপাশি আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে প্রবল শীতেও এবার বঙ্গবাসী সাক্ষী হতে পারে কালবৈশাখী ঝড়ের। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের চৌদ্দটি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া দপ্তর।

পাশাপাশি নিম্নচাপ এবং বৃষ্টির কারণে তাপমাত্রা বেশ খানিকটা কমবে বলে জানা গিয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রী থাকতে পারে বলে জানা গিয়েছে। তবে এখনো পর্যন্ত সরস্বতী পুজোয় বৃষ্টিপাতের কোন সম্ভাবনার কথা জানায়নি আবহাওয়া দপ্তর। পাশাপাশি সরস্বতী পুজো গেলেই ক্রমশ কমতে শুরু করবে ঠান্ডা এবং বসন্তকালের আবির্ভাব ঘটবে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই জানা গিয়েছে বঙ্গোপসাগরে তৈরি উচ্চচাপের কারণে প্রবল বৃষ্টিপাতের সঙ্গে হতে পারে ঝড়ও। উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা থেকে শুরু করে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ৭৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানা গিয়েছে আবহাওয়া দপ্তরের তরফেম পাশাপাশি উপকূলবর্তী এলাকাতে সতর্কতা বার্তা পাঠানো হয়েছে ইতিমধ্যেই। তবে সরস্বতী পুজোয় বৃষ্টিপাত এবং ঝড়-ঝঞ্ঝার পূর্বাভাস নেই জানতে পেরে বিশ্বস্ত হতে দেখা গিয়েছে নেটিজেনদের একটি বড় অংশকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।