কলকাতা

‘শিল্পী বলে কি উদ্ধার করে দিয়েছেন নাকি’! সাংবাদিককে কটূক্তি প্রসঙ্গে এবার কবীর সুমনকে একহাত নিলেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়

গতকাল থেকেই বিতর্কের শীর্ষে উঠে এসেছেন গায়ক কবীর সুমন। গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায় পদ্মশ্রী প্রত্যাখ্যান করার পর সে বিষয়ে তার মতামত জানার জন্য এক বেসরকারি সংবাদমাধ্যমের সাংবাদিক ফোন করেছিলেন কবীর সুমনকে। তবে এর পরই ওই সাংবাদিক এবং তার চ্যানেলকে কটুক্তি করেছেন গায়ক, এমনটাই অভিযোগ তার বিরুদ্ধে। এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে কবীর সুমনের উদ্দেশ্যে কটাক্ষ ছুঁড়ে দিতে দেখা গেল লেখক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়কে।

এদিন একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে তিনি জানিয়েছেন শিল্পী হলেই তার সাত খুন মাফ হয়ে যায় না। পাশাপাশি সাধারণ মানুষেরও এক্ষেত্রে দোষ আছে বলে দাবি করেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। জানিয়েছেন সাধারণ মানুষ শিল্পীদের ধরাছোঁয়ার বাইরে রাখতে চেষ্টা করেন। যে কারণে তারা কোনো দোষ করলেও তা ক্ষমা করে দেওয়া হয়
তবে শিল্পী এবং শিল্পর সঙ্গে যারা জড়িত তারা যে একেবারে ঋষি নন, সে কথা স্পষ্ট করে বলতে দেখা গিয়েছে শ্রীজাত বন্দ্যোপাধ্যায়কে।

বলাই বাহুল্য তার এই পোস্ট এদিন মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের একটি বড় অংশ সহমত হয়েছেন তার সঙ্গে। রাজনৈতিক মতামত বা আদর্শগত পার্থক্য থাকলেও গালিগালাজ করা কিংবা কটুক্তি করা যে সমাধান নয়, সে কথা স্বীকার করতে দেখা গিয়েছে নেট দুনিয়ার বাসিন্দাদের।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।