কলকাতা

OLX এ বাইক কিনে টাকা দিতে গিয়ে গ্রেফতার যুবক! আসল ঘটনা জানলে চমকে যাবেন!

OLX এ বিজ্ঞাপন দেখে বাইক কিনেছিলেন যুবক, উপযুক্ত দাম দিয়ে সেই বাইক কিনে ফেলার পরও তাকে হাজত বাস করতে হচ্ছে! হ্যাঁ বাইকের সঠিক দাম মিটিয়ে দিয়ে বাইক নিয়ে তিনি যখন ফিরছিলেন তখনই পিছন থেকে বাইক মালিকের ডাক পান। তখন বাইক নিয়ে ঊর্ধ্বশ্বাসে ছুটছিলেন যুবক কিন্তু কাগজপত্রে ভুল রয়েছে এই বলে যুবককে দাঁড় করান বাইক মালিক আর তারপর বাইক মালিক ও তার ভাই মিলে যুবকের হাত চেপে ধরেন এবং পুলিশে খবর দেন! ভাবছেন তো অবাক কান্ড বাইক কেনার জন্য গ্রেপ্তার? না আসল ঘটনা অন্য। আসলে ওই যুবক জালনোট দিয়ে বাইক কিনতে গিয়েছিলেন যা হাতেনাতে ধরে ফেলেন বাইক মালিক।

পাটুলি থানার বিরজি পূর্ব পাড়ায় এই ঘটনাটি ঘটে। অভিযুক্ত ওই যুবকের নাম সায়ন দাস। পুলিশ ও স্থানীয় সূত্র অনুযায়ী জানা যাচ্ছে যে সাগর সাপুই নামে পাটুলির এক বাসিন্দা বাইক বিক্রির জন্য বেশ কিছুদিন আগেই OLX এ একটি বিজ্ঞাপন দেন সেই বিজ্ঞাপন দেখে বৃহস্পতিবার সাড়ে আটটা নাগাদ অভিযুক্ত যুবক বাইক কেনার জন্য আগ্রহ দেখায় এরপর সাগর ও তার ভাইয়ের সাথে দেখা করে সে।

সাগর সাঁপুই শুরু থেকেই যুবকটির আচরণে একটা অস্বাভাবিকত্ব লক্ষ্য করেছিলেন তিনি সে যেন খুব তাড়ায় ছিলো বলে মনে হচ্ছিল। এরপর কথাবার্তা বলে টাকাপয়সা দ্রুত বাইক মালিকের হাতে দিয়ে বাইকটি নিয়ে পালানোর চেষ্টা করছিল ওই যুবক। টাকাটি হাতে নেওয়ার পর টাকার গঠন দেখে সন্দেহ হয় সাগর ও তার ভাইয়ের। এরপর ভালো করে যাচাই করে তারা বুঝতে পারে এগুলি সব জাল নোট। তৎক্ষণাৎ অভিযুক্ত যুবককে ধরে ফেলেন তারা এবং থানায় খবর দেন।

সাগর সাপুই এর কথায়,“ এত তাড়াহুড়ো করছিলেন যুবক প্রথম থেকেই কেমন একটা লাগছিল। টাকা হাতে ধরিয়ে দিয়েই বাইক নিয়ে চলে যাচ্ছিলেন। কিন্তু নোটগুলো হাতে পেয়ে কেমন একটা লাগছিলো, অন্য এক ছুতো করে ছেলেটাকে দাঁড় করিয়ে ছিলাম তারপর পুলিশে খবর দি‌ই।”

পুলিশের জেরায় অভিযুক্ত স্বীকার করে নিয়েছে নিজের দোষের কথা। সে জানিয়েছে ২০০০ টাকার নোট প্রিন্ট করেছে সে। ধৃত যুবকের কাছে একটি ল্যাপটপ ও কালার প্রিন্টার বাজেয়াপ্ত করেছে পুলিশ। তবে এই যুবক একাই এত বড় কাণ্ড ঘটিয়েছে না তার পেছনে কোনো বড় চক্র আছে বাইক কেনা ছাড়াও জাল নোট ছাপানোর পিছনে তার অন্য কোন উদ্দেশ্য ছিল কি না সেসব খতিয়ে দেখছে পুলিশ!

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।