দেশরাজ্য

‘এটা তো আমি আগেই উদ্বোধন করে দিয়েছি’! ক্যান্সার হসপিটালের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসতেই জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

সম্প্রতি একটি ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। তিনি কলকাতা চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার হসপিটাল এর একটি ক্যাম্পাসের উদ্বোধন করেছেন রিমোট টিপে। সেই একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়। পাশাপাশি ছিলেন বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী এবং শান্তনু ঠাকুরও।

এদিন প্রধানমন্ত্রী ক্যান্সার হসপিটাল এর দ্বিতীয় ক্যাম্পাস এর উদ্বোধন করার পর জানান এর ফলে বাংলার মানুষ ভীষণ ভাবে উপকৃত হবেন। কলকাতা এবং সংলগ্ন জেলাগুলির ক্যান্সার আক্রান্ত মানুষরা এই হসপিটাল থেকে সুবিধা নিতে পারবেন বলে জানিয়েছেন নরেন্দ্র মোদী। কিন্তু এরপরই অনুষ্ঠানে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান কোভিডের প্রথম ঢেউয়ের সময়ই এই হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস এর উদ্বোধন করে দিয়েছিলেন তিনি।

কারণ হিসেবে তিনি জানিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত মানুষদের আরো যাতে ভালো ভাবে চিকিৎসার সুযোগ দেওয়া যায় সে জন্যেই এই হসপিটালে দ্বিতীয় ক্যাম্পাসটিকে ‘সেফ হোম’ হিসেবে ব্যবহার করা হয়েছিল। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন শুধুমাত্র প্রধানমন্ত্রীর জন্যই এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি।

এদিন প্রধানমন্ত্রীর সামনে বাংলা উপযুক্ত ভ্যাকসিন এবং টিকা পাচ্ছে না বলেও অভিযোগ জানাতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তার পাল্টা প্রধানমন্ত্রী জানিয়েছেন কোভিডের সময় বাংলাকে অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে ১১ কোটি টাকা দিয়ে সহায়তা করেছে কেন্দ্র।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।