বাংলা সিরিয়াল

“টাকা আর শোয়া” ছাড়া কাজ নেই টলিউডে! বিস্ফোরক মন্তব্য “ইচ্ছে পুতুল”এর জিষ্ণুর

ইচ্ছে পুতুল ধারাবাহিকের মেঘের বন্ধু জিষ্ণুকে এখন অনেকেই চেনেন। মোস্ট হ্যান্ডসাম ক্যারেক্টার অফ দ্য সিরিয়াল বললেও ভুল বলা হয় না তাকে। জিষ্ণু সেন ওরফে শমীক চক্রবর্তী দারুন জনপ্রিয়তা অর্জন করেছেন নিজের অসাধারণ অভিনয় দক্ষতার মধ্য দিয়ে। বেশ কয়েক বছর হলো টলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করছেন তিনি।

ভালো খারাপ দু’রকম অভিজ্ঞতা নিয়েই নিজেকে প্রতিষ্ঠিত করতে তুলতে পেরেছেন। এবার নিজের অভিজ্ঞতা থেকে বেশ কিছু কথা একটি ইউটিউব চ্যানেলের কাছে জানিয়ে দিলেন শমীক।

কাস্টিং কাউচ থেকে গডফাদারদের দাপট সবই উঠে এসেছে অভিনেতার কথায়। ইন্ডাস্ট্রিতে যারা নতুন আসেন বা নিজেকে প্রতিষ্ঠিত করবার স্বপ্ন দেখেন তাদেরকে কিন্তু এই ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। ছেলেদের ক্ষেত্রে টাকা এবং মেয়েদের ক্ষেত্রে শোয়া। তবে যাদের দক্ষতা রয়েছে তারা কিন্তু এইসবের থেকে নিজেকে বাঁচিয়ে, অভিনয় জগতে নিজেদের প্রতিষ্ঠিত করে তুলতে পারেন।

টলিউডের ইন্ডাস্ট্রি কিংবা গডফাদার কোনদিন ইচ্ছুক অভিনেতা অভিনেত্রীদের জোরজবরদস্তি করে না। বরং প্রস্তাব দেন। এমন অনেকে আছেন যারা সেই সব প্রস্তাবের সায় দিয়ে গাড়ি বাড়ি বানিয়েছেন। শমীক নিজের চোখে এমন অনেক জনকেই দেখেছেন।

এদিকের শমীকের কাছেও প্রচুর টাকার বিনিময়ে একটি বিখ্যাত কোম্পানিতে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার শর্ত দেওয়া হয়েছিল। তবে নিজের উপর বিশ্বাস রেখে মাথা নত করেননি তিনি।

আজকাল ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা দেখে অভিনীত অভিনেত্রীদের বিচার করা হয় বলেও জানালেন শমীক। অভিনয় নয়, আজকাল অনেক ক্ষেত্রে জনপ্রিয়তাকেও বড় করে দেখা হয় ইন্ডাস্ট্রিতে।

অভিনয় জগতে কাজ করতে গেলে চেহারাটাও হতে হয় মানানসই। যদি কোন অভিনেতাকে দর্শকদের পছন্দ হচ্ছে না বলে মনে হয় তখন তাকে রাতারাতি বাদ দিয়ে দেওয়া হয়। একথাও জানান শমীক।

আরও পড়ুন : পুলিশের চাপে পড়ে নাজেহাল পরাগ-পলাশ! খুলে গেলো মুখোশ, ফাঁস “কার কাছে কই মনের কথা”র আগামী পর্ব।

শুধু কি তাই? নিজের ইচ্ছেই কোন অভিনেতা সিরিয়াল থেকে সরে যেতে পারেন না। এরকমটা করলে বড় ক্ষতিপূরণ দিতে হয়। তার জন্য আগে থেকে কনট্র্যাক্ট করা থাকে। ইন্ডাস্ট্রিতে সবে মাত্র পা রেখেছেন এমন অভিনীত অভিনেত্রী মাস গেলে ৩০ থেকে ৪০ হাজার টাকা মাইনে পান।

সিরিয়াল হিট হয়ে গেলে নিজেরা নিজেদের পারিশ্রমিকের অংক বৃদ্ধি করেন। কৌশিক সেন, খরাজ মুখার্জী থেকে পরান বন্দ্যোপাধ্যায়দের মত সিনিয়র আর্টিস্টের অবশ্য নায়ক নায়িকাদের থেকেও মোটা অংকের মাইনে পান।

Related Articles