বাংলা সিরিয়াল

নায়কের দুই বউওয়ালা কনসেপ্ট দেখতে দেখতে বিরক্ত দর্শক পুরোনো দিনের ধারাবাহিকের কথায় ভাবেন! গৌরীদান নিয়ে নস্টালজিয়ায় ভাসেন দর্শক!

বর্তমানে একাধিক চ্যানেল এবং সেই সকল চ্যানেলে একাধিক ধারাবাহিক হয়, এক একটা ধারাবাহিক যেন একসে বড়কর এক,এ বলে আমায় দেখ,ও বলে আমায় দেখের মতো ব্যাপারটা। কিন্তু এই সকল ধারাবাহিক দেখতে দেখতে ও মানুষ বিরক্ত হয়ে যান মাঝে মাঝে, আসলে সব ধারাবাহিকে একটা নায়ক কে নিয়ে টানাটানি , এক নায়কের দু তিনটে বিয়ে, নায়িকার প্লাস্টিক সার্জারি করে ফিরে আসা আর নায়ক নায়িকার বারবার প্রাণ সংশয় দেখতে দেখতে দর্শক পিছনের দিকে ফিরে তাকান, নস্টালজিয়ায ভাসেন।
আগেকার দিনের প্রায় সব  ধারাবাহিক গুলিতেই  একনায়কের তিনবার বিয়ে না দেখালেও ধারাবাহিকের গল্প গুলো এমন ছিলো, যে তাই দেখেই দর্শক আনন্দ পেতেন।
আগেকার দিনে ধারাবাহিক এক আকাশের নীচে,খেলা মোহনা,অদ্বিতীয়া, ওগো বধূ সুন্দরী এইসব ধারাবাহিক গুলোতে একজন নায়কের হাজার বার বিয়ে দেখাতো না কিন্তু ধারাবাহিকের কনসেপ্টগুলো এমন ছিল যে ধারাবাহিক গুলো শেষ হয়ে যাওয়ার পরে আজও এই ধারাবাহিকগুলোই মানুষ খোঁজেন।
এই সব ধারাবাহিক গুলোই দর্শকের কাছে নস্টালজিয়া হয়ে উঠেছে। যেমন , একসময়কার জনপ্রিয় ধারাবাহিক গৌরিদান নিয়ে এখন‌ও দর্শক নস্টালজিয়ায় ভাসছেন।
সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন গৌরীদান নিয়ে লিখেছেন যে,“Svf মানেই সেরার সেরা!! আমার সবচেয়ে প্রিয় প্রোডাকশন হাউজ Svf… বিশেষ করে Bgm গুলির জন্য বেশি ভালো লাগে,,  এই গৌরীদান সিরিয়াল টি ছিলো Svf এর কালার্স বাংলায়,, ভাইরে ভাই এতোটা নিখুঁত অভিনয় করেছিলেন এই সিরিয়ালের প্রত্যেক টা শিল্পী!  সিরিয়াল টি যে শুরু থেকে দেখবে আমি ১০০% শিউর তার গায়ে কাটা দিয়ে উঠবে।
সিরিয়ালের মূল কেন্দ্র বিন্দু ছিলো মহামায়া ঘোষাল,, যিনি বর্তমানে কার কাছে কই মনের কথার শিমূলের শাশুড়ী। তাছাড়া এই সিরিয়ালের প্রতিটি অভিনেতা অভিনেত্রী যথেষ্ট গুনি আর ক্লাসিক। প্রতিটি সংলাপ প্রতিটি মিউজিক বাবারে বাবা,, কি পরিমান হাইপ তোলা। আমার দেখা Svf এর সেরাটা দিয়েছিলো এই সিরিয়ালে। মনে হচ্ছিলো যেনো বেহুলা সিরিয়াল টিই দেখছি,, এই সিরিয়ালেই চান্দ্রেয়ি দিও ছিলো পিসি চরিত্রে চরিত্রটা ভিষন পজিটিভ।
আর প্রতিবাদী  এবং বাকি কাষ্টিং গুলি যাষ্ট গায়ে কাটা দেওয়ার মতো।  সত্যি কারের সিরিয়ালের স্বাদ নিতে চাইলে ইউটিউবে দেখে নিতে পারেন এই সিরিয়ালের এপি গুলি।  আমার খুব ভালো লাগতো সিরিয়াল টা সমাজের বাস্তব দিক তুলে ধরা হয়েছিলো কুসংস্কার কে ঘিরে”এই পোস্ট দেখে একাংশের মানুষ বলছেন যে, এতো ধারাবাহিক একনায়কের তিন বউ দেখতে দেখতে আসলে সবাই বিরক্ত। তাই পুরোনো ধারাবাহিক নিয়ে এত নস্টালজিয়া।

Related Articles