বাংলা সিরিয়াল

‘অঙ্কুশ কে বিশ্বাসই করে না গুড্ডি? লীনা ম্যাম গুড্ডির ক্যারেক্টারটিকে আর কত নীচে নামাবেন?’চিঠি লিখে বিয়ের আগে উধাও হলো অঙ্কুশ! আবার অসম্মানের শিকার গুড্ডি!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক গুড্ডিতে দেখা যাচ্ছে যে, অপরাধ জগৎ থেকে যাকে বার করে এনে নিজের জীবনের সাথে জুড়বে বলে দৃঢ়প্রতিজ্ঞ হয়েছিল গুড্ডি, যার সাথে নতুন করে সংসার শুরু করার স্বপ্ন দেখেছিল, সেই অঙ্কুশ ভাটিয়া তাকে বিয়ে না করে একটা চিঠি লিখে তার বাড়ি ছেড়ে চলে যায়। চিঠিতে সে লিখে যায় ,সে আর বাড়ি ফিরবে না , সে আবার তার পুরোনো জগত অর্থাৎ অপরাধময় জগতে ফিরে যাবে। কিন্তু দুদিন আগেও যে অঙ্কুশ সুস্থ স্বাভাবিক জীবনে ফেরার স্বপ্ন দেখেছিলো, এই সমাজের জন্য নতুন কিছু করার স্বপ্ন দেখেছিল, সে হঠাৎ চিঠি লিখে উধাও হল কেন? গুড্ডির জন্য এত বড় অসম্মান কেন সে ডেকে আনলো?

যারা প্রতিনিয়ত এই ধারাবাহিকটি দেখেন তারা জানেন, গুড্ডি কে না জানিয়ে বেরিয়েছিল অঙ্কুশ, কিন্তু ঘরে ফিরতে গুড্ডির জেরার সম্মুখীন হয়, গুড্ডি তাকে রীতিমত সন্দেহ করে যে, সে কি আবার তার পুরনো অপরাধ জগতের মানুষের সাথে যোগাযোগ করতে চাইছে?-এই বিষয়টাতে ভীষণ আঘাত পায় অঙ্কুশ! ভালোবাসার মানুষটি তাকে বিশ্বাসই করে না, বিষয়টা মানতে পারে না সে , তখনই তার মনে হয়, বিয়েটা বরং থাক ‌, যে সম্পর্কে বিশ্বাস নেই সে সম্পর্ক টেনে নিয়ে যেতে চায় না সে। ধারাবাহিক এরকম উত্তেজনাময় একটি ট্র্যাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে আলোড়ন।

 

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন,“গুড্ডি হয়তো হাতে গোনা কয়েকটা এপিসোডের পর শেষ হয়ে যাবে।তবে লেখিকাকে অনেক ধন্যবাদ গুড্ডির গল্প লেখার জন্য।জীবনটা আসলে এমনই তেঁতো।আর ভালোবাসা একটা সোনার হরিণ

‘তাকে ধরা যায় না,
তাকে ছোঁয়া যায় না
শুধু সীতাহরণ. . .
গোলোক ধাঁধায় ঘুরে ঘুরে মরে
শুধু আশায় মরণ
কতো রঙীন আশা, কতো রঙীন স্বপ্ন
বাস্তবতার বালুচরে পথ খুঁজে মরে’

অনেক বছর পর এই লাইনগুলো মনে পড়লো

গুড্ডির জীবন শম্পার মতোন খানিকটা।এক নয় একদমই।ওই মানে ভালোবাসার হদিস আর মেলে না,মিললে পরে টেকেও না।এই জিনিসটা মিলে গেছে শুধু

সারা বছর অনেক খারাপ মন্তব্য করার পর আপনাকে অনেক ভালোবাসা জানাই লেখিকা।এটাই বাস্তব।এটাই সত্য জীবনের

আমার তরফ থেকে আপনি প্রণাম, ভালোবাসা সব নেবেন।ভালো থাকবেন
#leenagangopadhyay ”

আরেকজন আবার অঙ্কুশের দিক থেকে এই পুরো বিষয়টা ভেবে দেখেছেন,
“ “অঙ্কুশ –“এ বিয়েটা থাক — আমার মনে হয় এ সম্পর্কটা নিয়ে না এগোনোই ভাল”…….
কথাগুলি বড়ই প্রাসঙ্গিক।।যে সম্পর্কে সন্দেহের ঠাঁই হয়, সেখানে গভীর ভালবাসা অ—বর্তমান।

সত্যের পরাকাষ্ঠা
গুড্ডি অঙ্কুশকে অপরাধ জগতের নিকশ কালো অন্ধকারময়তা থেকে আলোর পথের দিশা দেখিয়েছিল।।কিন্তু????সে অঙ্কুশের উপর বিশ্বাস, ভরসা শব্দটির ব্যবহার ভুলে গেছে।।”বিশ্বাসের” অভাবে,,যে কোনো সম্পর্ক অন্তঃসারশুন্য, প্রেমহীন
কেজো সম্পর্কে পরিণত হয় ।। এক লহমায় হারিয়ে যায় আত্মিকতা।।তাই আজ অঙ্কুশের সুকোমল হৃদয়ও গুড্ডির অকারণ সন্দেহে ক্ষতবিক্ষত।।
অবিশ্বাসের ঘূর্ণিঝড়ে গুড্ডি আর তার মাঝের বিনিসুতোর মালাটি ছিন্ন ভিন্ন।। বিশ্বাস নামক ফুলগুলি অবিন্যস্ত ।।ফুলের গায়ের ভালবাসার মিষ্টি সুবাস লুপ্তপ্রায় ।।
ফলস্বরূপ ,….সে এই বিবাহ নামক বাহ্যিক প্রহসন থেকে বিরত থাকতে চাইছে, আর আমিও সর্বান্তকরনে তার এই অপমানের প্রতিবাদকে সমর্থন জানাই ।।

@leena mam— guddi character টিকে আর কত নীচে নামাতে চাইছেন? ???”

Related Articles