বাংলা সিরিয়াল

অনুরাগের বিপরীতে মুকুট ও পুতুলের স্লট চেঞ্জ হলো কিন্তু লালকুঠিকে একেবারেই শেষ করা হয়েছিল! লালকুঠি শেষ হওয়ার আক্ষেপ আজও ভুলতে পারেন না দর্শক!

জি বাংলার জনপ্রিয় একটি ধারাবাহিক ছিলো ‘লালকুঠি’। এই ধারাবাহিক টিআরপি তালিকায় সেভাবে নিজের জায়গা পাকাপোক্ত করতে পারেনি বলে খুব অল্প সময়ে এই ধারাবাহিকটি শেষ হয়ে যায়। তবু অল্প সময় ধরে চলা এই ধারাবাহিক দর্শকের মনের মধ্যে একটা মজবুত জায়গা করে নিয়েছিল। কারণ এই ধারাবাহিকের অভিনব কনসেপ্ট এবং জনপ্রিয় জুটির রিপিট। দেশের মাটি ধারাবাহিকের রাজা মাম্পির জুটি অর্থাৎ রাহুল রুকমা কে এই ধারাবাহিকে বিক্রম অনামিকা চরিত্রে ফিরিয়ে আনা হয়। জনপ্রিয় জুটিকে রিপিট করার জন্য দর্শক যেমন উচ্ছ্বসিত ছিল তেমনি উচ্ছ্বসিত ছিলো দর্শক এই ধারাবাহিকের গল্প দেখে। এই ধারাবাহিকটি শুরুর দিকে দেখানো হয় লালকুঠিতে এমন কিছু একটা ঘটনা ঘটেছিল যে কারণে বেশ কয়েক বছর পর অদ্ভুতুড়ে সব ঘটনা ঘটতে থাকে। এইসব অদ্ভুতুড়ে ঘটনার প্রোমো দিয়েই লালকুঠির সাথে প্রথম দর্শকের আলাপ করিয়েছিল জি বাংলা।

অদ্ভুতুড়ে ভুতুড়ে কনসেপ্ট দেখেই দর্শক এই ধারাবাহিক দেখতে শুরু করেন, ধারাবাহিক চলতে শুরু করার বেশ কিছুদিন পর যখন গল্পের মধ্যে ভুতুড়ে ব্যাপারটা দেখতে পায় দর্শক তখন এই ধারাবাহিকের টিআরপি মোটামুটি ঠিকঠাকই ছিল কিন্তু এরপরই হঠাৎ এই ধারাবাহিকের গল্পের মধ্যে পরিবর্তন আনা হয়। লালকুঠিতে ঘটা ঘটনাগুলোকে ভুতুড়ে না দেখিয়ে তার মধ্যে মানুষের হাত দেখানো হয়, এরপরই ধারাবাহিকের টিআরপি পড়তে শুরু করে। আজও দর্শক মনে করেন অনুরাগের ছোঁয়ার মতো জনপ্রিয় একটি ধারাবাহিক এর বিপরীতে লালকুঠির স্লট দেওয়া এবং প্রথম প্রোমো তে এক রকম দেখিয়ে গল্পের মধ্যে আচমকা পরিবর্তন আনাটাই লালকুঠির জন্য কাল হয়ে উঠেছিলো।

 

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“লালকুঠির প্রথম প্রমোতে সবাই ভেবেছিল যে ভূতের গল্প, সে অনুযায়ী প্রথম কয়েক সপ্তাহ বেশ ভালো টিআরপি দিয়েছিল। অনুরাগের সাথে ব্যবধান অনেক কমে গিয়েছিল,১৫+ এ জয়েন্ট লিড ছিল একবার হয়তো দুইবার,ঠিক মনে নেই। যখন থেকে বোঝা গেল যে আর ভূতের গল্প দেখাবে না তখন থেকে টিআরপি কম হতে শুরু করেছিল।
লালকুঠি ফ্লপ হওয়ার পিছনে সব দোষ জি বাংলা ও সুরিন্দর ফিল্মসের।
জি বাংলার উচিত ছিল সুরিন্দর ফিল্মসের গল্পকে পরিবর্তন করতে না দেওয়া ও ভূতের গল্প দেখানো কারণ প্রমোতে সেটাই দেখেছিলাম।
বর্তমানে একই স্লটে থেকে ইচ্ছে পুতুল ও মুকুটের স্লট চেঞ্জ করা হয়েছিল অথচ লালকুঠি কে একেবারে শেষ করে দিয়েছিল। চরম #অন্যায় করেছে জি বাংলা। আমি অনেক কষ্ট পেয়েছি কারণ আমার প্রিয় অভিনেত্রীর সিরিয়াল শেষ হয়ে গিয়েছিল। আজীবন জি বাংলা যেন দুই নাম্বার চ্যানেলে ই থাকে। আর না হলে লালকুঠির সাথে অন্যায় করতে পারত না।”

Related Articles