বাংলা সিরিয়াল

সাপ আজকাল গাড়িও চালায়!জয় সিরিয়াল! পঞ্চমী সাপ হয়েও দিব্যি গাড়ি চালাচ্ছে দেখে হাসি থামছে না নেট পাড়ার

বাংলা সিরিয়ালে(Bengali Serial)র দৌলতে কত কিছুই না আমাদের দেখতে হয়। এই যেমন গল্পের গরু গাছে ওঠা একে সাপের গাড়ি চালানো। একেবারেই হ্যাঁ ঠিকই দেখছেন। সাপ গাড়ি চালাচ্ছে তাও দিব্যি স্টিয়ারিং জড়িয়ে। এমন দৃশ্যই দেখা গেছে স্টার জলসা(Star Jalsha)র জনপ্রিয় ধারাবাহিক পঞ্চমীতে(Panchami)। আর সেই গাড়ি চালানোর কি পাকা হাতের কাজ! একটুও ভুল নেই। তবে বাংলা সিরিয়াল মানেই সেখানে গাঁজাখুড়ির দৃশ্য থাকবে এমনটা অজানা নয়।

আসলে পঞ্চমী সিরিয়ালের এই কেলেঙ্কারি কান্ড দেখে দর্শকদের চোখ কপালে উঠে যায়। যদিও এই সিরিয়ালে একাধিক আজগুবি দৃশ্য দেখানো হয়েছে। এই যেমন নায়িকক স্বামীর প্রাণ রক্ষা করতে চাইলে এক তান্ত্রিক যোগবলে তাকে পাথর করে দেয়। আবার স্বামীর জন্য মহাদেবের সামনে প্রার্থনা করতে নীল পঞ্চমী ও নীলরঙা সাপ গাড়ি চালিয়ে পাথর রুপি কিঞ্জলকে নিয়ে পগাড়পাড় দেয়।

এই সমস্ত দৃশ্য দেখে ট্রোলিং(Trolled) শুরু হয়েছে। কেউ লিখেছেন,’ সাপ ড্রাইভিং টেস্টে পাশ করলো কিভাবে? ওর কি লাইসেন্স নেই’? আরেকজন লিখেছেন,’ সাপ গাড়ি চালাতে শিখে গেছে আমি সাইকেল চালাতে শিখলাম না এখনো বিদায় পিথিবী’। কেউ আবার লেখকের উপর বেজায় চটে গিয়ে লিখেছেন,’ সস্তার গাঁজা খেয়ে চিত্রনাট্য লিখলে যা হয়’।

এর আগেও সিরিয়াল একাধিকবার সমালোচনার মুখে পড়েছে। যেমন নায়িকার অর্ধেক শরীর মানুষ আর অর্ধেক শরীর নাগিনের। কেউ কেউ তাকে টিকটিকি বলে কটাক্ষ করেছিলেন সেই সময়। এছাড়া সিরিয়ালের ভিএফএক্স নিয়ে বহুবার সমালোচিত হয়েছেন নির্মাতারা। যদিও তার পরেও রিপোর্ট কার্ডে বেশ ভালো ফলাফল করে আসছে পঞ্চমী।

আসলে অতিরঞ্জিত ভাবনায় এখন সিরিয়ালের মূল উপকরণ হয়ে উঠেছে। পৌরাণিক, আধ্যাত্মিক, ভৌতিক ,অর্ধ ভৌতিক গল্প এখন দর্শকদের হট ফেভারিট। আর এই কারনে সিরিয়াল বিদ্বেষীরা বারবার রেড়ে করে উঠেছেন এমন আজগুবি গল্প টেলিভিশনের পর্দায় দেখানোর জন্য। তাদের দাবি এর প্রভাব পড়ে বাস্তবে।

Related Articles