বাংলা সিরিয়াল

‘নায়িকাকে কালো বানালেইসিরিয়াল ব্লকবাস্টার!কৃষ্ণকলিতে শ‍্যামা কালো তাই ব্লকবাস্টার;বাংলা মিডিয়ামে ফর্সা তাই ফ্লপ!” কৃষ্ণকলির জুটি কেন বাংলা মিডিয়ামকে হিট করাতে পারলো না?

স্টার জলসার একসময়কার জনপ্রিয় ধারাবাহিক ছিলো কৃষ্ণকলি। এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করতেন তিয়াসা রায় ও নীল ভট্টাচার্য্য। এই ধারাবাহিকে নিখিল ও শ্যামার জুটি সুপার ডুপার হিট হয়। এই ধারাবাহিকের গল্পটা ছিল কৃষ্ণকলি অর্থাৎ শ্যামা যে ছিল শ্যামবর্ণা একজন মেয়ে, অন্যদিকে ধারাবাহিকের নায়ক নিখিল অন্ধকার রংকে ভয় পায়,এই নিখিলের সাথে কীভাবে শ্যামার মিল হলো ও শ্যামা কীভাবে কৃষ্ণকলি হয় সংগীত জগতে প্রতিষ্ঠা পেলো? নিখিলের অন্ধকার ভীতি কীভাবে কাটলো এই সমস্ত বিষয়ে এবং শ্যামার সন্তানদের জীবনের গল্প সব নিয়েছিল কৃষ্ণকলি, যে ধারাবাহিকটি দীর্ঘ বেশ কয়েক বছর চলেছিলো এবং রীতিমতো স্লটলিড করত এই ধারাবাহিক। এই ধারাবাহিকে নিখিল শ্যামা জুটির জনপ্রিয়তা দেখে এই ধারাবাহিক শেষ হওয়ার পর তিয়াসা ও নীলকে স্টার জলসা কর্তৃপক্ষ নতুন একটি ধারাবাহিক নিয়ে আসে।

তিয়াসা ও নীলের এই নতুন ধারাবাহিকের নাম বাংলা মিডিয়াম। ইন্দিরা বাংলা মিডিয়ামের মেয়ে, কিন্তু শুধুমাত্র এই বাংলা মিডিয়ামে পড়াটাকে অপরাধ বলে গণ্য করে ইন্দিরার বিয়ে ভেঙে যায়, এরপর একজন বাংলা মিডিয়াম স্টুডেন্ট হয়ে ইন্দিরার লড়াই শুরু হয়, সে ঠিক করে সে ইংলিশ মিডিয়ামের শিক্ষিকা হবে এবং প্রমাণ করবে বাংলা মিডিয়াম‌ও ইংলিশ মিডিয়ামের শিক্ষিকা হতে পারে- নিঃসন্দেহে একটি অভিনব চিন্তাধারার গল্প। কিন্তু টিআরপিতে এই ধারাবাহিক খুব একটা ভালো ফল করতে পারে নি। কৃষ্ণকলির সেই বিখ্যাত জুটিই স্টার জলসার ধারাবাহিকে কোনো প্রভাবই ফেলতে পারল না। তাদের যে কেমিস্ট্রি একসময় জনপ্রিয় হয়ে উঠেছিলো, সেই কেমিস্ট্রিও ধারাবাহিকটিকে স্লট লিডার করতে পারলো না।

এর পিছনে অনেক কারণ থাকতে পারে কিন্তু দর্শক মনে করেন কৃষ্ণকলিতে নায়িকা যেহেতু কালো ছিল সেই কারণে তা হিট হয়েছিলো আর বাংলা মিডিয়ামের নায়িকা পরিষ্কার তাই সে সেভাবে হিট দিতে পারল না।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে, “নাইকা কে কালো বানালে সিরিয়াল বেশি ব্লকবাস্টার হয়
যেমন অনুরাগের ছোয়া, কৃষ্ণকলি
কৃষ্ণকলি তে শ‍্যামা কালো ছিল বলে ব্লকবাস্টার হয়েছে যেই এখন বাংলা মিডিয়াম এ পর্সা করে দিল সেই ফ্লপ খাচ্ছে ”

Related Articles