বাংলা সিরিয়াল

“কোন দেবতাকে তুষ্ট রাখতে মহিলারা সিঁদুর পরেন?”, দাদাগিরিতে সৌরভের প্রশ্নে নাকাল শ্রুতি

জি বাংলার পর্দায় শুরু হয়ে গিয়েছে দাদাগিরি। প্রতি শনি এবং রবিবার এই দুদিন ধরে সম্প্রচারিত হচ্ছে এই রিয়েলিটি শো। টিআরপির দিক থেকে অন্যান্য সকল রিয়েলিটি শো এর মধ্যে সবার আগে সবসময় থাকে দাদাগিরি। তবে বর্তমানে দাদাগিরিতে বিভিন্ন ধারাবাহিকের কলা কুশলীরা আসছেন।

নিম ফুলের মধু, জগদ্ধাত্রী এই দুই ধারাবাহিকের অভিনেতা অভিনেত্রীরা আগেই ঘুরে গিয়েছেন দাদাগিরির মঞ্চ থেকে। এবার পালা রাঙাবউ ধারাবাহিকের অভিনেতা অভিনেত্রীদের।

রাঙা বউ ধারাবাহিকে পাখি আর উজান চরিত্রে অভিনয় করছেন শ্রুতি দাস ও গৌরব রায় চোধুরী। তাঁরা এসেছিলেন দাদাগিরির মঞ্চে।

আরও পড়ুন : একই প্রোমোতে ট্রিপল ধামাকা! এক রাতের মেলামেশাতেই মা হলো রানী! প্রোমো দেখে উচ্ছ্বসিত দর্শক!

এদিন তাঁদের দিকে সৌরভ প্রশ্ন ছুঁড়ে দেন, “শাস্ত্র মতে শরীরের বিভিন্ন স্থানে দেবতারা অধিস্থান করেন। কোন দেবতাকে তুষ্ট রাখতে বিবাহিত মহিলারা কপালে সিঁদুর পরেন?” অপশন হিসেবে দেওয়া হয়, শিব, বিষ্ণু, ব্রহ্মা।

এরপর দাদা শ্রুতিকে বলেন, “তোমাকেও তো কদিন আগে পরতে হয়েছে!” শ্রুতি গৌরবের সঙ্গে বেশ খানিকক্ষণ ধরে আলোচনা করার পর সে উত্তর দেয় “শিব”। তবে ঠিক তার কয়েক সেকেন্ড বাকি থাকতেই আবার ব্রম্ভা বলে দেন তারা। কোন উত্তরটা সঠিক?

আসলে হিন্দু ধর্ম মত অনুযায়ী, বিবাহিত মহিলারা স্বামীর মঙ্গল কামনা করে সিঁথিতে সিঁদুর পড়েন। আর এই সিঁদুরের জোরেই স্বামীর শরীর সুস্থ থাকে। পাশাপাশি তার জীবন উন্নতির দিকে এগিয়ে যায়। সিঁদুর পড়লে নাকি কপালে ব্রহ্মা অধিষ্ঠান করে বলে বিশ্বাস করা হয় হিন্দু শাস্ত্রে। তাই ব্রহ্মাকে সম্মান জানানোর জন্য হিন্দু রীতিতে বিবাহিত মহিলাদের সিঁদুর পড়ার নিদান দেওয়া হয়।

তবে বৈজ্ঞানিক ব্যাখ্যা বলছে, সিঁথিতে এবং কপালে যেখানে সিঁদুর পড়া হয় সেখানে নার্ভ সচল রাখতে সিঁদুর পড়া হয়।

উল্লেখ্য, শ্রুতি আর গৌরবের এটা একসাথে প্রথম কাজ নয়। এই জুটিকে দেখা গিয়েছিল ত্রিনয়নী ধারাবাহীকে। সেটা অবশ্য শ্রুতির কাছে প্রথম কাজ ছিল। ওই ধারাবাহিকে কাজ করার সময় পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের প্রেমে পড়েন শ্রুতি। চলতি বছরের জুলাই মাসে বিবাহবন্ধনে আবদ্ধ হন দুজনে।

Related Articles