বাংলা সিরিয়াল

আমাদের চলমান সুবর্ণলতাকে ঠাকুর যেন হাসিখুশি রাখে! অনন্যা চ্যাটার্জীর জন্মদিনে প্রার্থনা দর্শক মহলের!

ছোট পর্দা এবং বড় পর্দার একজন প্রতিভাবান অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায় । টেলিভিশন‌ হোক বা ওয়েব সিরিজ,শর্ট ফিল্ম হোক বা চলচ্চিত্র- সব ক্ষেত্রেই দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। আবহমান এর মতো ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি, কমার্শিয়াল ছবি মামা-ভাগ্নেতে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন।

ছোটপর্দায় তার ‘জয় কালী কলকাত্তাওয়ালী’ তে গোয়েন্দা মহিলার চরিত্রে অভিনয় দর্শকের মনে দাগ কাটে, এই কিছুদিন আগেও মোহ মায়া ওয়েব সিরিজে ঋষির মা মায়া চরিত্রে অনন্যা চট্টোপাধ্যায়ের অভিনয় দর্শককে করেছে হতবাক- কিন্তু এই সমস্ত চরিত্রকে ছাপিয়ে দর্শকের চোখে আজও তিনি বেঁচে আছেন সুবর্ণলতা হয়ে।

জি বাংলার একটি টেলিভিশনে সুবর্ণলতা বলে একটি ধারাবাহিক হয়েছিলো যে ধারাবাহিকটি ছিল প্রখ্যাত সাহিত্যিক আশাপূর্ণা দেবীর গল্প অবলম্বনে। এই ধারাবাহিকে সত্যবতী ও সুবর্ণলতা দুটি চরিত্রেই অভিনয় করেছিলেন আন্তর্জাতিক পুরস্কার জয়ী অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়।

সত্যবতী এবং সুবর্ণলতা দুজনে সম্পূর্ণ ভিন্ন দুই চরিত্র ছিল কিন্তু ভিন্ন এই দুই ব্যক্তিত্বকে অসাধারণ দক্ষতায় ফুটিয়ে তুলেছিলেন অনন্যা, এই ধারাবাহিকে অভিনয় করেই দর্শকের চোখে নিজেকে জাত অভিনেত্রী রূপে প্রমাণ করেছিলেন তিনি। তারপর ছোট বড় বহু কাজ করেছেন কিন্তু আজও তিনি সুবর্ণলতা হয়েই রয়ে গেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ১৬ই জানুয়ারি ১৯৭৭ সালে অভিনেত্রী জন্মগ্রহণ করেন, তাই তার জন্মদিনে তার দর্শকরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়, একই সাথে অভিনেত্রীর দীর্ঘায়ু কামনা করেছেন তারা এবং চেয়েছেন অভিনেত্রী যেন এভাবেই নিত্য নতুন ভাবে নিত্যনতুন চরিত্রে বারংবার ফিরে আসে দর্শকের কাছে।‌

আরও পড়ুন : সন্ধ্যার স্মৃতি এলেই তো গল্প এক জায়গায় পৌঁছাবে আবার!-সন্ধ্যাতারা দেখে আতঙ্কিত দর্শক;

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে, “ আজ, মানবাকাশের চিরজ্বল জ্যোতিষ্ক, Ananya Chatterjee-র জন্মদিন।
যে মানুষটা তার অসাধারণ শিল্পসত্বার গুণে, আমাদের…প্রতিটা সুবর্ণ বা সত্য পূজারীদের তথা, পুস্তকমুখর মানুষের কল্পনার ক্যানভাসে সর্বোৎকৃষ্ট সত্যবতী ও সুবর্ণলতার মুখাবয়ব, অঙ্গভঙ্গি এমনকি গলার স্বরও তৈরী করে দিয়েছেন, আজ সেই মানুষটার জন্মদিন।

সর্ব শক্তিমান কাছে প্রার্থনা করি যেনো, তিনি আমাদের চলমান সুবর্ণলতাকে সবসময় হাসিখুশি রখেন, সুস্থ রাখেন….

শুভ জন্মদিন, দিদি ”

Related Articles