বাংলা সিরিয়াল

‘বাংলা ধারাবাহিকের আসল হতভাগী দুঃখিনী হলো এই দীপা! অন্য নায়িকাদের মত অকারণে কাঁদতে থাকেনা, বাকিদের মত ছিচকাদুনে না,হাসতে জানে, ভুলতে জানে’-অনুরাগের ছোঁয়ার দীপা চরিত্রে বাস্তবের প্রতিফলন দেখে প্রশংসায় পঞ্চমুখ দর্শক!

বাংলা ধারাবাহিকের নায়িকাদের ক্ষেত্রে সব সময় দেখা যায় যে, তাদের কোন দুঃখ না থাকলেও তারা যেন আকাশ থেকে দুঃখ পেড়ে নিয়ে আসে, অর্থাৎ কোথাও কিছু নয় কেউ একটু জোরে কথা বলল অথবা কোন একটা কথায় তাদের খারাপ লাগলো ব্যাস অমনি ব্যাকগ্রাউন্ডে দুঃখের মিউজিক বাজতে থাকে আর নায়িকার চোখ থেকে ঝরতে থাকে জল বাস্তবের জগতে যে সকল নায়িকাদের দাঁড়িয়ে ভীষণ ন্যাকা মনে হয়, কারণ বাস্তবের মাটিতে যেখানে মানুষকে প্রতিনিয়ত নানান প্রতিকূলতা এবং ঝড়ঝঞ্ঝার মধ্য দিয়ে যেতে হচ্ছে, সেখানে সামান্য সামান্য বিষয়ে নায়িকাদের কান্নাকাটি করার বিষয়টা ভীষণ বিরক্ত লাগে

 

কিন্তু এই জায়গায় দাঁড়িয়ে অনুরাগের ছোঁয়া ধারাবাহিকটি ভীষণ আলাদা কারণ স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক অনুরাগের ছোঁয়ার নায়িকা দীপা অত্যন্ত শক্ত চরিত্রের একজন মেয়ে যার জীবনে অনেক বড় বড় ঝড় ঝঞ্ঝা আঘাত দিয়েছে কিন্তু সে ভেঙে পড়েনি সমস্ত কিছুর পরে সে বেঁচে থাকার জন্য নিজেকে শক্ত করে আবার উঠে দাঁড়িয়েছে। দীপাকে সূর্য চরিত্রহীনা ভেবেছে, দীপার মেয়ে রূপাকে সূর্য দীপার থেকে আলাদা করেছে এমনকি সূর্য দীপার আর এক মেয়ে সোনার জন্য নকল মা সাজিয়ে নিয়ে এসেছে, এই সবটা দেখেও দীপা নিজেকে সামলে নিয়েছে, ঠিক যেন বাস্তবের প্রতিফলন ঘটেছে দীপা চরিত্রে।

 

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“বাংলা ধারাবাহিকের Actuall বা আসল হতভাগী , দুঃখিনী হলো এই দীপা!
অন্য নায়িকাদের মত আজাইরা অকারণে কাদতে থাকেনা , কষ্ট পায়না – ওকে যেই মানসিক টর্চার দেওয়া হয় এটা সবাই ফিল করতে পারে – তাও বাকিদের মত ছিচকাদুনে না , হাসতে জানে – ভুলতে জানে – আর বার বার বলে”আমাকে বেঁচে থাকতে হবে”, এইটাই ভালো লাগে!
সূর্য , মিশকা ওকে এত কষ্ট, এত দুঃখ দেয় যেটা আর দেখা যায়না যেটা টর্চার এ পরিণত হয়েছে, এটা একপ্রকার Abuse,Harassment,Torture, তাও সূর্যর বাড়ির লোক মুখে তালা দিয়ে থাকবে ,, দীপাকে ও কিছু বলতে দিবেনা!
আজকের এপি দেখে তো মন টাই ভেঙে গেল-”

Related Articles