বাংলা সিরিয়াল

‘অনির্বাণ রাধিকার বাসরে পোখরাজের গলায় ‘তুমি রবে নীরবে’শুনে রঞ্জার মুখে বেদনা!পর্বের মধ্যে এইটুকুই যা ভালো!জুটিটা না ভাঙলেও পারতেন!’-বিয়ে হয়েছে অনির্বাণের সাথে তবু আজ পোখরাজ রাধিকার জুটি ভুলতে পারেননা দর্শক!

যে কোনো ধারাবাহিকেই প্রথমে যে জুটিকে নিয়ে গল্প শুরু হয়,সেই জুটিকে নিয়েই শেষ অবধি গল্প কন্টিনিউ করা হয়, ধারাবাহিকে নায়ক নায়িকার মধ্যে মান অভিমান ভুল বোঝাবুঝি যত‌ই হোক না কেন,দিনশেষে দুজনের মধ্যে সবকিছু মিটমাট হয়ে যায়। তবে এর ব্যতিক্রম ও লক্ষ্য করা যায়,স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক এক্কাদোক্কা তে লেখিকা লীনা গাঙ্গুলী প্রচলিত মিথ ভেঙে নায়ক নায়িকাকে আলাদা করে তাদের কে অন্যদুজন
মানুষের সাথে বিয়ে দিয়ে দিয়েছেন আর দ্বিতীয় সেই বিয়েতে তাদের দুজনকেই হ্যাপি দেখিয়েছেন- বিষয়টা এতোটাই আনকমন যে,প্রচুর মানুষ এই বিষয়টি নিয়ে আজ‌ও বিরোধিতা করেন,জুটি ভেঙে যাওয়ার কষ্ট ভুলতে না পেরে কুরুচিপূর্ণ ভাষায় আক্রমণ করে বসেন লেখিকাকেও।

সম্প্রতি এক্কা দোক্কা ধারাবাহিকে দেখানো হয়েছে প্রাক্তন বৌ রাধিকার বিয়েতে সস্ত্রীক ভোজ খেতে এসেছে প্রাক্তন বর পোখরাজ!এখানেই শেষ নয়,বাসর রাতে সে গান‌ও গেয়েছে দুকলি-কিন্তু পোখরাজের গলায় এই গান শুনেই আবার পুরোনো জুটি ভাঙার দুঃখে আওয়াজ তুলেছেন রাধিকারাজ জুটির ভক্তরা।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“আমি লীনা গঙ্গোপাধ্যায়ের ফ্যান নই।

কিন্তু তার মধ্যে সৃষ্টিশীলতা অবশ্যই আছে। তিনি তার এই প্রতিভা অযথা কিছু বাজে স্ক্রিপ্ট লিখে নিন্দিত না হলেও পারতেন।
গতকাল এক্কাদোক্কার এপিসোডে তিনি পোখরাজের গলায় একটা গান গাইয়েছেন। গানটি ছিলো “তুমি রবে নিরবে হৃদয়ে মম”
রাধিকার সঙ্গে পোখরাজের বিচ্ছেদ হয়েছে, আলাদা সংসার হয়েছে নতুন প্রেম জুটেছে দুজনারই৷ কিন্তু ওই যে প্রথম প্রেম হৃদয়ে নীরবেই থাকে। তার সাথে বাহ্যিক বিচ্ছেদ হয় আর চিরকাল রয়ে যায় মনখারাপের সুর যা আর কাউকে প্রকাশ করা যায় না। তাই তো গানে বোঝানো যায়। এই গান চলাকালীন রঞ্জার চোখে স্পষ্ট একটা বেদনা ফুটে ওঠাটাই লীনার শিল্প।
গুনী শিল্পী খুঁজে আনার শিল্প স্বত্বা। যাই হোক পর্বটার এতটুকু আমার খুব ভালো লেগেছে৷ রাধিকা পোখরাজের জুটি না ভাঙলেই হতো। ”

Related Articles