বাংলা সিরিয়াল

‘দুটি মানুষ,চারটি চরিত্র, চারটি মতাদর্শের শেড!টেলিভিশন ইতিহাসে আগে হয়েছে কিনা জানা নেই!’একসাথে অনুজ পুবলু গুড্ডি রেশমির স্ক্রিন প্লে দেখে সিরিয়াল জগতের ইতিহাস বলে দাবি করছেন দর্শক!

তুমুল বিতর্কিত ও চরম সমালোচিত ধারাবাহিক হল স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক গুড্ডি। এই ধারাবাহিক নিয়ে মানুষের ক্ষোভের শেষ নেই, কারণ এই ধারাবাহিক জটিল সম্পর্কের কথা বলে, যে সকল মানুষ ঠিক সময় নিজেদের কাজের ঠিক ভুল বুঝে উঠতে পারে না সেই সকল মানুষদের কথা বলে আর সেই কারণেই সমাজের বেশিরভাগ মানুষ এই ধারাবাহিকের বিপক্ষে কথা বলেন, কারণ শুধুমাত্র নিজের মনের দোহাই দিয়ে বা ভালো লাগার দোহাই দিয়ে যা খুশি তাই করা যায় না বলে মনে করে আমাদের সমাজ! তাই অনুজের মৃত্যুর পর গুড্ডি যখন তার প্রথম স্বামীর প্রতি তার আসক্তির কথা স্বীকার করে তার বর্তমান স্বামী যুধাজিদকে ডিভোর্স দেন তখন সকলে মিলে গুড্ডি চরিত্রটা সমালোচনা করে ছিলেন, গুড্ডি কে চরিত্রহীনা বলিতে দ্বিধা করেন নি দর্শক। কিন্তু গুড্ডি অনুজ এর চরিত্র যতই সমালোচিত হোক না কেন তাদের অভিনয় নিয়ে আজ প্রশংসা করতে বাধ্য হচ্ছেন সমালোচক‌ও।

গুড্ডি চরিত্রের অভিনেত্রী শ্যামৌপ্তি মুদলি আর অনুজ চরিত্রের অভিনেতা রণজয় বিষ্ণুর অভিনয় রীতিমতো দুর্ধর্ষ। মৃত্যুর কুড়ি বছর পরে অনুজ যখন ফিরে আসে তখন সে মুখোমুখি হয় তারই মত দেখতে হওয়া তার ছেলে পুবলুর এবং অবিকল গুড্ডির মতো দেখতে হ‌ওয়া মেয়ে রেশমির। এখানে গুড্ডি রেশমি, অনুজ পুবলু চারটে চরিত্র আলাদা আলাদা হলেও নায়ক নায়িকা কিন্তু দুজন‌ই! বাংলা টেলিভিশন ইতিহাসে এরকমটা খুব একটা দেখা যায় না যে হুবহু একই রকম দেখতে চারজন একই সাথে স্ক্রিন প্রেজেন্ট করছে অবলীলায়, যেটা এই ধারাবাহিকে দেখানো হয়েছে এবং এই অভিনয় নিয়ে দর্শক প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“বাংলা টেলিভিশনে এর আগে হয়েছে কিনা জানিনা

দুটি মানুষ
চারটি চরিত্র
চারটে মতাদর্শের শেড
গুড্ডির জীবনে আর কিছু চাওয়া পাওয়া বা হারানোর নেই…. তাই এই শেষ জীবনে এসে এই অনুজ বা অনুযের মতো দেখতে মানুষ টার সাথে বন্ধু হয়ে গল্প করে পার করতে চায়…

এদিকে মেয়ে রেশমি পালিত মেয়ে গুড্ডির জীবনে এই মুহুর্তে এই অনুজ বা আগন্তুক কে একেবারেই মেনে নিতে পারছে না,,,

গুড্ডি নাটকের এই মোড় টা ভীষণ ইন্টারেস্টিং”

ঐ নেটিজেনের পোস্টে আরেকজন আবার লিখেছেন যে,“তার‌ওপর এক সাথেই ৪ জনকে দেখা যায়
এটা বাংলা সিরিয়ালের একটা ইতিহাস”

 

Related Articles