বাংলা সিরিয়াল

‘রূপা গাঙ্গুলি ছেড়ে চলে যাওয়ার দিন‌ই মেয়েবেলা ছন্দ হারায়!আজও বীথি চরিত্রে অনুশ্রীকে মানতে পারিনি!’ধারাবাহিক শেষ হওয়ার সময়‌ও বারবার উঠে আসছে বিথী চরিত্রের মুখ বদল প্রসঙ্গ!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক মেয়েবেলা যখন শুরু হয় তখন এই ধারাবাহিকের প্রথম এবং প্রধান আকর্ষণ ছিলেন রূপা গাঙ্গুলী, রূপা গাঙ্গুলি অনেক বছর পর ছোটপর্দায় ফিরে আসছেন এইরকম ভাবে বিজ্ঞাপন দিয়ে ধারাবাহিকের প্রতি মানুষকে আকর্ষিত করা হয়েছিল এবং রূপা গাঙ্গুলীর অভিনয় দেখবার জন্যই দর্শক আবার পুনরায় ধারাবাহিকমুখী হয়েছিলেন, কিন্তু ধারাবাহিকের প্রোমোতে যেভাবে রূপা গাঙ্গুলীকে মেন হিসেবে দেখানো হয়েছিল গল্প শুরু হওয়ার পর দেখানো হয় রূপা গাঙ্গুলী যেন ভিলেন, রূপা গাঙ্গুলীর চরিত্রের এই পরিবর্তনটা যেমন দর্শক মানতে পারেননি তিনি অভিনেত্রী নিজেও মানতে পারেনি তাই অচিরেই এই ধারাবাহিক ছেড়ে তিনি বেরিয়ে আসেন এবং তারপর বীথি মাসি চরিত্রে আসেন নতুন মুখ, অনুশ্রী দাস।

অনুশ্রী একজন বড় মাপের অভিনেত্রী এবং তিনিও একজন দক্ষ অভিনেত্রী একথা বলায় বা অন্য কিন্তু রূপা গাঙ্গুলীর অভিনীত চরিত্রে তাকে দর্শক কোনোভাবেই মানতে পারছিলেন না, বীথি চরিত্রটা যারাও কিছুতেই ফুটিয়ে তুলতে পারছিলেন না অনুশ্রী, কিছুদিন যেতে না যেতেই এরই মধ্যে খবর এলো যে শেষ হয়ে যেতে চলেছে মেয়ে বেলা। ধারাবাহিক শেষ হওয়ার খবরে দর্শকরা আবার সেই পুরনো কথাই টেনে তুললেন, ধারাবাহিক শেষ হওয়ার পিছনে তারা দায়ী করছে না রূপা গাঙ্গুলীর চলে যাওয়াকে এবং অনুশ্রীকে বীথি চরিত্রে দর্শকের মানতে না পারাকে।

সোশ্যাল মিডিয়া তারা পোস্ট করে লিখছেন যে রূপা গাঙ্গুলি চলে যাওয়ার পর বীথি চরিত্রটাকে যেভাবে নরম করে তুলে ধরা হলো অনুশ্রী যেভাবে সফটলি চরিত্রটা তুলে ধরলেন এই সফ্ট জায়গাটা কি রূপা গাঙ্গুলী থাকার সময় দেখানো যেতো না? রূপা গাঙ্গুলির মত অত বড় একজন অভিনেত্রীকে ট্রিপিক্যালি ভিলেনের মতো তুলে না ধরলে রূপা গাঙ্গুলি চলে যেতেন না আর তাহলে হয়তো এই ধারাবাহিকটিও অচিরেই এরকম ভাবে শেষ হয়ে যেতে হতো না।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন যেমন সরাসরি লিখেছেন যে,
“মেয়েবেলা বোধহয় সেদিনই ছন্দ হারিয়েছিলো যেদিন রুপা Ganguly ছেড়ে গেছিলেন

সত্যি বলতে এখন অবধি বীথি মাসি চরিত্রে অনুশ্রী কে একটুও মেনে নিতে পারিনি। খারাপ লাগছে মৌঝর জুটির জন্য দারুন একটা জুটি একটু একটু করে তৈরি হচ্ছিলো তার পথে বার বার বাঁধা এসেছে আর এখন তো শেষই হয়ে যাচ্ছে।
Trp এর জন্য channel,pH এখন আর ভালো সিরিয়াল আনতে চায়না এনেও কোন লাভ হয়না। সব বস্তাপচা concept এ ভর্তি হয়ে আছে no 1 /2 channel দুটো.. দেখার মতো একটা সিরিয়াল ও নেই । ভালো সিরিয়াল কোথায় হয় সান বাংলা কালার্স বাংলাতে
স্টার জলসা/ জি বাংলার সিরিয়ালের তুলনায় বলাই যায় ভালো হয়। বাংলা সিরিয়ালের আগের সেই জনপ্রিয়তা creaze কিছুই কি আর এখন আছে ?
তবে মেয়েবেলা টিমের ও অনেক ভুল আছে। গল্পটা একটু অতিরিক্ত স্লো গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে দেখানোর মতো অনেক জিনিস থাকলেও ওরা সেই এক টপিক নিয়েই পড়ে থাকে অনেকদিন।”

 

Related Articles